Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮৬’র বিশ্বকাপে পরা জার্সি দান করলেন ম্যারাডোনা


১০ মে ২০২০ ১৫:০৮

মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে গোটা বিশ্ব। সেই যুদ্ধে এবার যোগ দিলেন কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। কিংবদন্তী ম্যারাডোনা ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন মেক্সিকোয়। ওই বিশ্বকাপের একটি ম্যাচের জার্সি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য দান করলেন ফুটবল ঈশ্বর।

জার্সি দান করে ম্যারাডোনা বলেন, ‘আমরা বিশ্বাস এই অবস্থা আমরা কাটিয়ে উঠতে পারব।’ ইউরোপের বড় দেশগুলোর পাশাপাশি আর্জেন্টিনাও যথেষ্ট উদ্বেগজনক অবস্থানে রয়েছে করোনাভাইরাসের মহামারীতে।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসের সীমানা লাগোয়া একটি জায়গা করোনার কারণে নাজুক হয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে অগণিত মানুষ এবং রোগীর সংস্পর্শে আসা অনেক সাধারণ মানুষও সেখানে লক ডাউনে পড়েছে। তাদের সাহায্য করতেই ম্যারাডোনার দান করা জার্সি প্রথমে নিলাম হওয়ার কথা ছিল। কিন্তু পরে লটারি করে তা দান করা হয় আক্রান্তদের পাশে থাকা মানুষদের। যারা অসহায় মানুষদের দিয়েছেন খাদ্য সহযোগিতা দিয়ে এসেছেন এতদিন ধরে। যারা জার্সিটি পেয়েছেন তারা আর্জেন্টিনার ওই এলাকায় প্রায় ১০০ কেজি খাবার সাহায্য করেছেন সাধারণ মানুষের মধ্যে।

ম্যারাডোনার এমন সাহায্যে সেখানকার স্থানীয় মানুষ আপ্লুত। স্থানীয় এক বাসিন্দা মার্তা গুতিরেজ বলেন, ‘আমাদের কত বড় উপকার হলো তা হয়তো ভাবতেও পারবেন না ডিয়েগো। এই দান অমূল্য। যতদিন বেঁচে থাকব ততদিন এই দান মনে রাখব। কারণ ম্যারাডোনা আমাদের কাছে নিছকই একজন ফুটবলার নন। দেবতার মতো। যে ব্যক্তি তার তারকাসুলভ চিত্রের বাইরেও সমাজের মানুষকে নিয়ে ভাবেন। তাদের পাশে থাকেন।’

বিজ্ঞাপন

উল্লেখ্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত ৫ হাজার ৭শ’র অধিক মানুষ। আর মারা গেছেন ৩শ মানুষ।

৮৬ এর বিশ্বকাপের জার্সি আর্জেন্টিনা করোনাভাইরাস জার্সি দান টপ নিউজ ডিয়েগো ম্যারাডোনা বিশ্বকাপের জার্সি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর