Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোল্ডেন বুট ভাগাভগি করতে চান এমবাপে!


১০ মে ২০২০ ১৬:৫২

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ফ্রান্সের লিগ ওয়ানের এবারের মৌসুম শেষ ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন-এফএফএফ। আর শিরোপা প্রদান করা হয়েছে লিগের শীর্ষ দল পিএসজিকে। সেই সঙ্গে লিগে ১৮ গোল করা কিলিয়ান এমবাপেকে প্রদান করা হয়েছে শীর্ষ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট। তবে সমালোচনা শুরু হয়েছে এখানেই, এমবাপের সমান সংখ্যক গোল করে পুরস্কারের জন্য মনোনীত হননি মোনাকোর ফরোয়ার্ড উইসাম বেন ইয়েদের।

লিগ ওয়ান কর্তৃপক্ষ অবশ্য কেন বেন ইয়েদেরকে মনোনীত করেনি তার কারণ ব্যাখ্যা করেছে। মূলত ওপেন প্লে থেকে এমবাপে বেশি গোল করেছেন আর ইয়েদের পেনাল্টি স্পট থেকে তিনটি গোল করেছেন বলে লিগ কর্তৃপক্ষ পুরস্কারটি এমবাপের হাতে তুলে দিয়েছে। তবে এমবাপে পুরস্কারটা ভাগাভাগিই করতে চাইছেন বেন ইয়েদের সঙ্গে। পুরস্কার পাওয়ার পর শনিবার (৯ মে) টুইটারে এক বার্তায় নিজের জাতীয় দলের সতীর্থ বেন ইয়েদেরের সঙ্গে গোল্ডেন বুটটি ভাগাভাগি করে নেওয়ার ঘোষণা দেন বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপে।

এমবাপে বলেন, ‘সকলের বার্তার জন্য ধন্যবাদ। ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমে যেমন যৌথভাবে গোল্ডেন বুট দেওয়া হয়েছিল, আমাদেরও তেমনটা করা উচিৎ ছিল। উইসামকেও (বেন ইয়েদের) একটি ট্রফি দেওয়া উচিৎ।’

গেল মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের মোহাম্মদ সালাহ, সাদিও মানে এবং আর্সেনালের অবমেয়ং সমান ২২টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হন। আর মৌসুম শেষে তিনজনকেই গোল্ডেন বুটের জন্য মনোনীত করেছিল প্রিমিয়ার লিগ। সেই পন্থা অবলম্বন করে লিগ ওয়ানেও একই নিয়মে গোল্ডেন বুট দেওয়ার কথা বলেছেন এমবাপে।

এমবাপের এমন উদারতায় বেশ উচ্ছ্বসিত বেন ইয়েদেরও। ফিরতি টুইটের তাকে ধন্যবাদ জানিয়েছেন বেন ইয়েদের লিখেছেন, ‘ধন্যবাদ, তোমাকে অভিনন্দন।’

কেবল এই মৌসুমেই নয়, গেল মৌসুমেও লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছিলেন এমবাপে। সেবার অবশ্য ৩৩টি গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন এমবাপে। এবার লিগ শেষ হয়ে যায় লিগের ২৭টি ম্যাচ খেলা শেষেই। লিগের ১১টি ম্যাচ বাকি থাকতেই লিগ শেষ করে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

কিলিয়ান এমবাপে গোল্ডেন বুট পিএসজি বেন ইয়েদের লিগ ওয়ান সর্বোচ্চ গোল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর