Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ জুন লা লিগার শুরুর সম্ভাব্য তারিখ


১০ মে ২০২০ ২০:৫১

করোনার প্রাদুর্ভাব কমতে থাকায় লা লিগা নতুন করে আশার আলো দেখতে শুরু করেছে। এর মধ্যেই অনুশীলনে ফিরতে শুরু করেছে ক্লাবগুলো। আর সেই সঙ্গে খেলোয়াড় এবং কোচিং স্টাফদের করোনার পরীক্ষাও সম্পন্ন হয়েছে। লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে, আর রিয়াল মাদ্রিদ আগামি সোমবার থেকে শুরু করবে অনুশীলন। আর সকল ক্লাব আগামি ১২ জুন লা লিগা শুরু হবে এমন সিদ্ধান্ত মাথায় নিয়েই অনুশীলন শুরু করছে।

বিজ্ঞাপন

সকল লা লিগার ক্লাব এবং সুপিরিওর স্পোর্টস কাউন্সিল সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করছে। আর লিগ আয়োজক কমিটি ঘোষণা না দিলেও তারা আগামি ১২ জুন লা লিগা শুরুর চিন্তাভাবনা করছে বলেও জানায় স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। ১২ জুন শুরু হলে জুলাই মাসের মধ্যেই শেষ হবে লা লিগা এমনটাই ভাবছে লা লিগা কর্তৃপক্ষ। এরপরই নতুন মৌসুম শুরুর জন্য কাজ করবে লা লিগা। আর আগস্ট মাসে উয়েফা চ্যাম্পিয়নস লিগের মৌসুমের বাকি থাকা ম্যাচগুলো মাঠে গড়াবে।

বিজ্ঞাপন

তবে এখনই ১২ জুন লা লিগা শুরুর সিদ্ধান্ত চূড়ান্ত করছে না লিগ কমিটি। এর পেছনে রয়েছে স্প্যানিশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতির ব্যাপারটি। সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদন না দেওয়া পর্যন্ত লিগ মাঠে গড়াতে পারবে না। আর তাই তো সবার আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য কাজ করবে লা লিগা।

স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করতে হবে খেলোয়াড় এবং কোচদের। সেই সঙ্গে খেলোয়াড় এবং কোচদের সর্বদা মাস্ক ব্যবহার করতে হবে। ধারণা করা হচ্ছে আগের নিয়মানুযায়ীই শুক্র, শনি এবং রোববার লা লিগার ম্যাচ মাঠে গড়াবে। করোনাভাইরাসের মধ্যেও খেলা চালু করার একমাত্র কারণ হিসেবে সেদেশের গণমাধ্যম জানিয়েছে টিভি স্বত্ব রক্ষা করা। কারণ টিভি স্বত্ব থেকে লা লিগা একটি মোটা অংকের অর্থ লাভ করে। আর ক্লাবগুলোও সেখান থেকে বড় একটি অংশ পেয়ে থাকে।

১২ জুন পুনরায় শুরু লা লিগা লিগ শুরু স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর