Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের ব্যাটের দাম ৪১ লাখ ছাড়ালো


১২ মে ২০২০ ১৩:১৭

করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে বিপদে পড়া মানুষদের সাহায্যে অর্থ সংগ্রহের জন্য দেশের পক্ষে নিজের করা প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলেছেন মুশফিকুর রহিম। নিলামে ব্যাটের দাম ইতোমধ্যেই ৪১ লাখ ছাড়িয়েছে।

কয়েকদিন আগে নিলামে তোলা হয়েছিল ২০১৫ বিশ্বকাপ খেলা সাকিব আল হাসানের ব্যাট। সাকিবের ব্যাট বিক্রি হয় ২০ লাখ টাকায়। নিলাম শুরুর ঘণ্টা দুয়েকের মধ্যে সর্বোচ্চ দাম হাঁকানো ব্যক্তিকে ব্যাট দেওয়া হয়। সাকিব নিজেও সরাসরি ফেসবুক লাইভে এসেছিলেন। কিন্তু মুশফিকুর রহিমের ব্যাটের নিলামে ভিন্ন পন্থা অবলম্বন করা হয়। বেশি দাম উঠছে হয়তো তাতেই!

বিজ্ঞাপন

নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবু’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক’র মাধ্যমে গত শনিবার রাতে অনলাইন নিলামে তোলা হয় মুশফিকের ব্যাট। বলা হয় নিলাম চলবে মঙ্গলবার রাত সাড়ে ১০টা পর্যন্ত। এই সময়ের মধ্যে যিনি বেশি দাম হাঁকবেন তাকেই ব্যাট দেওয়া হবে। নিলামের সময় এত লম্বা হওয়ার কারণে সম্ভাব্য অনেক মানুষ অংশ নিতে পারছেন।

মুশফিক নিজের অফিশিয়াল ফেসবুক পেজে সরাসরি এই নিলামের লিংক দিয়েছেন। তাতে দেখা যাচ্ছে এখন পর্যন্ত ৫৩ বার মুশফিকের ব্যাটের দাম হাঁকানো হয়েছে। ৫৩তম বারে দাম হাঁকানো হয়েছে ৪১ লাখ ৪১ হাজার ১ টাকা। ইতিহাস গড়া এই ব্যাটের দাম শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামবে তা সময়ই বলে দিবে। নিলাম শেষ হতে আরও অনেকটা সময় বাকি। নিলামে মুশফিকের ব্যাটের ভিত্তিমূল্য ছিল ৬ লাখ টাকা।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে এই ব্যাট দিয়ে অপরাজিত ২০০ রান করেছিলেন মুশফিকুর রহিম। বাংলাদেশের পক্ষে যেটা প্রথম ডাবল সেঞ্চুরির ঘটনা। মুশফিক ফেইসবুক লাইভে জানান, এই ব্যাট দিয়ে পরে আরও বেশ কয়েকটি বড় ইনিংস খেলেছেন তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মুশফিকের ব্যাটের সঙ্গে একই মাধ্যম থেকে নিলামে উঠেছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি ও গ্লাভস, মোসাদ্দেক হোসেনের ব্যাট, নাঈম শেখের ব্যাট ও মাশরাফি বিন মুর্ত্তজার স্বাক্ষর করা ক্যাপ।

৩২ লাখ টাকা ব্যাট নিলামে মুশফিকুর রহিম মুশফিকুর রহিমের ডাবল স্পোর্টস ফর লাইফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর