Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়েদের বিশ্বকাপ ও অ-১৯ বিশ্বকাপ বাছাই স্থগিত


১২ মে ২০২০ ১৪:৫৪

আইসিসি’র নারী বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত করা হয়েছে। আগামি ৩-১৯ জুলাই পর্যন্ত শ্রীলঙ্কায় ১০ দল নিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই বাছাইপর্ব। বাছাইপর্বে অংশগ্রহণ করার কথা ছিল বাংলাদেশ, স্বাগতিক শ্রীলংকা, পাকিস্তান, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউ গিনি, থাইল্যান্ড, ইউএসএ, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের। তবে করোনাভাইরাসের প্রদুর্ভাবের কারণে স্থবির হয়ে পড়া বিশ্বের এমন পরিস্থিতিতে মঙ্গলবার (১২ মে) ২০২১ নারী বিশ্বকাপের বাছাইপর্বের খেলা স্থগিত ঘোষণা করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা-আইসিসি।

অবশ্য কেবল মেয়েদের ২০২১ বিশ্বকাপের বাছাইপর্বই স্থগিত ঘোষণা করা হয়নি। সেই সঙ্গে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইউরোপের বাছাইপর্বও স্থগিত করেছে আইসিসি।

আইসিসি’র ইভেন্ট প্রধান ক্রিস টেটলি এ বিষয়ে বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, ভ্রমণে নিষেধাজ্ঞা, সরকার এবং সাধারণ মানুষের স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখেই আমরা সিদ্ধান্ত নিয়েছি বিশ্বকাপ বাছাইপর্ব আপাতত স্থগিত থাকবে। মেয়েদের ২০২১ ওয়ানডে বিশ্বকাপ এবং অনূর্ধ্ব-১৯ ২০২২ বিশ্বকাপের ইউরোপ পর্যায়ের বাছাইপর্ব আপাতত স্থগিত থাকবে।’

তিনি আরো বলেন, ‘আমাদের প্রধান লক্ষ্য খেলোয়াড়, কোচ, অফিসিয়াল ও ক্রিকেট ভক্ত-দর্শকদের এই কঠিন সময় রক্ষা করা। যা আমাদের আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ও বিশ্বকাপের বাছাইপর্বের মতো আসর স্থগিত করতে বাধ্য করেছে। সকল সদস্য দেশ আমাদের সহযোগিতা করার জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।’

আগামি ৩ জুলাই শ্রীলঙ্কায় ১০ দল নিয়ে শুরু হওয়ার কথা ছিল মেয়েদের ২০২১ বিশ্বকাপের বাছাইপর্ব। ১৬ দিন ব্যাপী চলা সে বাছাইপর্ব থেকে মোট ৩ টি দল নিউজিল্যান্ডে মূল পর্বে জায়গা করে নেওয়ার কথা। সেখানে ছিল বাংলাদেশও। এছাড়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্ব ২৪-৩০ জুলাইতে ডেনমার্কে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

স্থগিত হওয়া বাছাইপর্বের খেলা ঠিক কবে নাগাদ মাঠে গড়াবে এ বিষয়ে কোনো তথ্য জানায়নি আইসিসি।

আইসিসি নারী বিশ্বকাপ-২০২১ বিশ্বকাপ বাছাই পর্ব স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর