Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ড সফর বিষয়ে আরও ভারতে চায় পাকিস্তান


১৩ মে ২০২০ ১৩:৪০

মহামারী করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস ধরে ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ। ভাইরাসটির কারণে এক বছর পিছিয়ে গেছে ইংল্যান্ডের বিগ বাজেটের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’। দুই মিলিয়ে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ক্ষতির পরিমাণ আরও না বাড়াতে জুলাই-আগস্টে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দেশের মাটিতে সিরিজ খেলতে চায় ইংল্যান্ড।

বিজ্ঞাপন

ইংলিশ গণমাধ্যমগুলো বলছে, আসন্ন এই সিরিজগুলোর জন্য ২৫-৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহের জন্য পরিবার থেকে দূরে একটা নির্দিষ্ট স্থানে রাখার চিন্তা করছে ইসিবি। যাতে করোনা ঝুঁকি কমানো যায়। তবে ইসিবির এতসব আয়োজন কতটা ফলপ্রসূ হয় সেটাই দেখার বিষয়। পাকিস্তানই যেমন বলে দিল, ইংল্যান্ড সফরের বিষয়ে এখনো সিদ্ধান্তহীন তারা।

সম্প্রতি ইংল্যান্ড সফর ইস্যুতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আমাদের দলের খেলোয়াড় এবং কর্মকর্তাদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা এ ব্যাপারে কোনো আপস করব না। বর্তমানে ইংল্যান্ডের পরিস্থিতি খুব খারাপ। আমরা তাদেরকে গোটা পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করব। আমরা এখনই কোনো সিদ্ধান্ত নিচ্ছি না। তবে পরবর্তী তিন থেকে চার সপ্তাহের মধ্যে আমরা সবকিছু মূল্যায়ন করব এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেব। এটি কোনো সহজ পরিস্থিতি নয় এবং সিদ্ধান্ত নেওয়াটাও সহজ নয়। কারণ, ইংল্যান্ডে প্রতিদিন পরিস্থিতি বদলাচ্ছে।’

এফটিপি অনুযায়ী জুলাইয়ের ৩০ তারিখ থেকে ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচ টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা দুই দলের।

আগামী শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইসিবির সঙ্গে বৈঠকে বসার কথা পিসিবি কর্তকর্তাদের। সেখানে খুঁটিনাটি আলোচনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইংল্যান্ড সফর ইসিবি পাকিস্তান ক্রিকেট বোর্ড পাকিস্তান বনাম ইংল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর