Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিসির সিদ্ধান্তে স্বস্তিতে রুমানা


১৩ মে ২০২০ ১৫:৩১

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেছে মেয়েদের ২০২১ বিশ্বকাপ বাছাইপর্ব। গতকাল এক প্রজ্ঞাপন জারি করে খবরটি জানিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তারা এও জানিয়ে দিয়েছে যে পরবর্তীতে সূচি ঠিক করে জানিয়ে দেওয়া হবে আবার কবে তা অনুষ্ঠিত হবে। এমন খবরে আহত বা হতাশ নন টাইগ্রেস ওয়ানডে দলপতি রুমানা আহমেদ। বরং তিনি খুশি। কেননা আইসিসি’র এই সিদ্ধান্তে আখেরে বাংলাদেশ নারী ক্রিকেট দলই উপকৃত হবে।

কীভাবে? আগের সূচিতে বাছাই পর্ব ছিল জুলাইয়ে। সেই মোতাবেক খেলা হলে রুমানাদের নামতে হত কোনো প্রস্তুতি ছাড়াই। কেননা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে টিম বাংলাদেশ দেশে ফেরে মার্চের ৪ তারিখে। দিন কয়েকের বিশ্রাম শেষে যখনই তারা অনুশীলনের জন্য মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন তখনই করোনাভাইরাস দেশে প্রাদুর্ভাব ছড়াতে শুরু করে। ফলে সকল ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ করে দেয় বিসিবি। দুই মাসেরও বেশি হতে চলেছে কোনো ক্রিকেটের মধ্যেই নেই নারী ক্রিকেট দল। তো এমতাবস্থায় আগের ঘোষিত সূচিতে খেলা হলে বাছাই পর্বের হয়ত প্রত্যাশিত সাফল্য নিয়ে ফেরা হত না এশিয়ার চ্যাম্পিয়নদের।

এছাড়াও আরো একটি বিষয় আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের চারটি আসর খেললেও ওয়ানডে বিশ্বকাপের একটি আসরেও অংশ নিতে পারেননি লাল সবুজের প্রমীলা ক্রিকেটাররা। ফলে বৈশ্বিক আসরে জায়গা করে নিতে বাছাইপর্বের দিকেই তারা সকল দৃষ্টি নিবদ্ধ করেছিলেন যাতে করে প্রথমের স্বাদ থেকে বঞ্চিত না হন। সেই ভাবনা থেকেও আইসিসি’র সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন বাংলাদেশের নন্দিত এই প্রমীলা অলরাউন্ডার।

বুধবার (১৩মে) সারাবাংলাকে তিনি নিজেই একথা জানান।

রুমানা বলেন, ‘আমরা কখনোই ওয়ানডে বিশ্বকাপে খেলেনি। এবার যে কোনো মূল্যে খেলার লক্ষ্য নিয়ে বাছাই পর্বে যেতে চাইছি। সেজন্যই এই বাছাই বাছাইপর্বটা আমাদের জন্য জরুরি। কিন্তু সেটা জুলাইয়ে হলে আমাদের জন্য কঠিন হত। আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসায় এখন কিছুটা স্বস্তি পাচ্ছি। কারণ দীর্ঘদিন আমরা মাঠের বাইরে। ঘরে বসে যতই ফিটনেস নিয়ে কাজ করি না কেন, মাঠে থেকে ফিটনেস নিয়ে কাজ করার মতো হচ্ছিল না। মহামারির এই সময়ে টুর্নামেন্ট স্থগিত হতে পারে এরকম একটা ধারণা করছিলাম। তবে নিশ্চিত ছিলাম না।’

‘এখন অনুশীলনের জন্য যথেষ্ট সময় পাওয়া যাবে আশা করি। সেই সময়টাকে কাজে লাগিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের জন্য পুরোপুরি ফিট হওয়ার সময় পাবে ক্রিকেটাররা। এখন নতুন করে পরিকল্পনা সাজাতে হবে আমাদের।’-যোগ করেন রুমানা।

অলরাউন্ডার রুমানা আহমেদ আইসিসি করোনাভাইরাস নারী ক্রিকেটার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল রুমানা আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর