Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচ নিয়োগে বিসিবি’র ধীরে চলো নীতি


১৪ মে ২০২০ ১৬:১৬

গায়ে তাদের এশিয়ার চ্যাম্পিয়নের তকমা অথচ বিশ্বকাপের পারফরম্যান্স ছিল নিদারুণ দীনতায় ভরা। মূল পর্ব! সে অনেক দূরের কথা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সদ্য সমাপ্ত আসরে সালমাদের বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব খেলেই। কেননা চারটি ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি লাল সবুজের প্রমীলা দলটি। যাও সম্ভাবনা ছিল তাতে পানি ঢেলে দিয়েছেন হেড কোচ আনজু জেইনের অতিমাত্রায় বসগিরি। তার স্বেচ্ছাচারিতা বৈশ্বিক আসরে দলের যাবতীয় পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করেছে বিঘ্নিত। ফলে বাধ্য হয়েই নতুন হেড কোচ দেখতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবিকে। আর এই ক্ষেত্রে বিসিবি ধীরে চলো নীতি অনুসরণ করছে বলে জানালেন নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

নাদেলের দেওয়া তথ্যমতে এর পেছনে অন্যতম প্রধান কারণ হলো, করোনা পরিস্থিতি। কেননা দেশে করোনাভাইরাসের সংক্রমণ যে হারে বেড়ে চলেছে তাতে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হতে আরও দেড় থেকে দুই মাস সময় লাগবে। যেহেতু মাঠে ক্রিকেট নেই সেহেতু কোচ নিয়োগেও তাড়াহুড়োর কোনো কারণ তিনি দেখছে না। তাছাড়া এবার যাকে বাংলাদেশ নারী দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হবে সেটা দীর্ঘ মেয়াদের জন্যই। ফলে তার ব্যাপারে খুঁটি নাটি সব খবর নিয়ে তবেই নিয়োগ চূড়ান্ত করা হবে বলে জানালেন প্রজ্ঞাবান এই সংগঠক।

বৃহস্পতিবার (১৪ মে) সারাবাংলাকে তিনি কথাগুলো জানালেন।

নাদেল বলেন, ‘এখনো সিদ্ধান্ত নেইনি। তবে আমরা খুঁজছি। তাছাড়া বলার মতো অবস্থা তৈরি হয়নি। আমরা একটু ধীরেই যাচ্ছি। কারণ আমাদের হাতে আনুমানিক দুই তিন মাস সময় আছে। কেননা করোনা পরিস্থিতি দেড় থেকে দুই মাসের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে এমন তো আর নয়। এজন্য আমরা তাড়াহুড়ো করছি না। তাড়াহুড়ো কখনোই ভালো কিছু বয়ে আনে না। তাছাড়া একটু দেখেশুনে নিতে চাইছি। যাকে নিব তার সঙ্গে লম্বা সময় কাজ করতে চাই। কারণ কিছুদিন পর পর কোচ পরিবর্তন করাটা বোর্ডের ভাবমূর্তি নষ্ট করে। এটা ক্রিকেট ও দেশের জন্যও ভালো না।’

‘আমরা যাদের দেখছি বা দেখেছি তারা কোনো না কোনো বোর্ডের সঙ্গে কাজ করেছেন। তো ওই বোর্ডগুলোর সঙ্গেও আমরা তাদের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি। যাতে আমাদের জন্য সহজ হয়। প্রথমে স্বল্প মেয়াদে যাব যাতে করে যদি দেখা যায় আমাদের জন্য ঠিক আছে তাহলে তার সঙ্গে কাজ করব।

প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে সাবেক ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের স্থলাভিষিক্ত হয়েছিলেন ভারতীয় আনজু জেইন। প্রাথমিকভাবে তার সঙ্গে ৬ মাসের চুক্তি হলেও পরে তা টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়।

কোচ নিয়োগ টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেহস নারী ক্রিকেট দল মেয়েদের কোচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর