Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ মে থেকে অনুশীলনে ফিরছে ইংলিশরা


১৬ মে ২০২০ ১৪:৪৩

কত দিন এভাবে আর ঘরে বসে থাকা যায়? এমনটাই ভাবছেন ইংলিশ ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ড। আর তাই তো আগামি সপ্তাহ থেকে আবারো অনুশীলনে ফেরার সব প্রস্তুতি গ্রহণ করে ফেলেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি। ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি স্বরূপ এই অনুশীলন ক্যাম্প।

করোনা সংক্রমণের শুরুতেই মার্চ মাসে স্থগিত ঘোষণা করা হয় সব ধরনের ক্রিকেট। সম্প্রতি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ঘোষণা দিয়েছেন আগামি ১ জুনের পর থেকে সব ধরনের ক্রীড়া ইভেন্ট আবারো মাঠে গড়াতে পারবে। আর সেই চিন্তা মাথায় নিয়েই আবারো মাঠে ক্রিকেট ফেরানোর কথা ভাবছে ইংলিশ ক্রিকেট বোর্ড। এর আগে ইসিবি করোনা সংক্রমণের কারণে জুলাই মাস পর্যন্ত তাদের সব কাজকর্ম স্থগিত রাখে। তবে বৃহস্পতিবার (১৪ মে) তারা জানায়, আসন্ন সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন জাতীয় দলের ৩০ জন ক্রিকেটার।

বিজ্ঞাপন

ইসিবি’র কেন্দ্রীয় চুক্তি বদ্ধ ক্রিকেটার এবং কাউন্টি ক্রিকেট মিলিয়ে মোট ৩০ ক্রিকেটার ১১টি পৃথক ভেন্যুতে অনুশীলনে নামবে। আগামি সোমবার ইসিবি ৩০ ক্রিকেটার এবং ভেন্যুগুলোর নাম প্রকাশ করবে।

সম্পূর্ণ স্বাস্থ্য বিধি মেনেই আবারো অনুশীলনে ফিরবে ইংলিশ ক্রিকেটাররা। অনুশীলনের জন্য প্রত্যেক ক্রিকেটারকে এক বাক্স করে বল দেওয়া হবে, তবে সেখানেও নিয়ম মানতে হবে সেই বলে থুতু লাগানো যাবে না। ইসিবি’র ক্রিকেট ডিরেক্টর অ্যাশলি জাইলস বলেছেন,  ‘এই মুহূর্তে সুপার মার্কেটে ঘুরে বেড়ানোর পরিবর্তে মাঠে নেমে অনুশীলন করা অনেক নিরাপদ।’

অনুশীলনে সব ধরনের স্বাস্থ্য বিধি মেনে চলা হবে। সেই সঙ্গে সরকারের দেওয়া সকল নিয়মও মানা হবে। অনুশীলনে বজায় রাখা হবে শারীরিক দূরত্বও। সব ক্রিকেটাররা এক সঙ্গে অনুশীলনও করবেন না, সকলের জন্য ধাপে ধাপে আলাদাভাবে অনুশীলনের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছে ইসিবি।

বিজ্ঞাপন

আগামি বুধবার শুরু হবে বোলারদের প্রস্তুতি। এর ঠিক দুই সপ্তাহ পরে নেটে ফিরবেন ব্যাটসম্যানরা। জাইলস বলেন, ‘ঝুঁকির সম্ভাবনা যতটা সম্ভব কমানো হচ্ছে। এক জন কোচের অধীনে চার-পাঁচজন অনুশীলন করবেন।’

এর আগে ইসিবি জানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষের সিরিজের জন্য ক্রিকেটারদের তাদের পরিবার থেকে আলাদা আইসোলেশনে রেখে অনুশীলনে ফেরানোর হবে। অবশেষে সেই ঘোষণা এল। ইসিবি প্রস্তুত আবারো মাঠে ক্রিকেট ফেরানোর জন্য। ক্রিকেট খেলুড়ে দেশের মধ্যে ইংল্যান্ডই প্রথম দল যারা করোনা পরবর্তী সময়ে প্রথম ক্রিকেট ফেরানোর সিদ্ধান্ত নিয়ে দলকে অনুশীলনে ফেরাচ্ছে।

অনুশীলনে ফিরছে ইংলিশ ক্রিকেট বোর্ড ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর