Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ায় ফিরছে প্রতিযোগিতামূলক ক্রিকেট


১৮ মে ২০২০ ১৫:৫২

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতেই সব ধরনের ক্রিকেট স্থগিত করা হয় বিশ্বজুড়ে। আর শেষ আন্তর্জাতিক ক্রিকেটটাও আয়োজিত হয়েছিল অজিদের মাটিতে। এবার অস্ট্রলিয়াতেই শুরু হতে যাচ্ছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। অবশ্য সারা বিশ্বের ক্রিকেট টুর্নামেন্টের মধ্যে এটি দ্বিতীয় টুর্নামেন্ট যা শুরু হতে যাচ্ছে করোনা মহামারির মধ্যেই।

ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্টের ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে আগামী ৬ জুন। অস্ট্রেলিয়ার আগেই অবশ্য ক্রিকেট ফিরছে ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয়ানের দ্বীপপুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে আগামী ২২ মে থেকে শুরু হবে ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আসর।

ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্টের ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে। আর এই টুর্নামেন্ট শেষ হলে শুরু হবে ওয়ানডে টুর্নামেন্ট। টুর্নামেন্ট ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর।

২০১৮ সালে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। চলতি বছরের এনটি স্ট্রাইক লিগ নিয়ে অবশ্য এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

তবে মাঠে টুর্নামেন্ট শুরুর আগে অবশ্য সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করতে হবে। এবং তার আগে নর্দান টেরিটোরি সরকারের কাছে স্বাস্থ্যবিধির রিপোর্টও জমা দিতে হবে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের গাইডলাইন অনুযায়ী, টুর্নামেন্টে ক্রিকেটাররা বলে ঘাম কিংবা লালা ব্যবহার করতে পারবেন না। কৃত্রিম বস্তু দিয়ে আম্পায়ারের উপস্থিতিতে বল ঘষাসহ আরও অন্যান্য বিকল্প নিয়ে কাজ করছে ডারউইন ক্রিকেট ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়া ক্রিকেট ফেরাচ্ছে অস্ট্রেলিয়া প্রতিযোগিতামূলক ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর