Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গলবার থেকে ইপিএলের অনুশীলন শুরু


১৮ মে ২০২০ ২০:২৮

অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর প্রথম পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে ক্লাবগুলো। সোমবার (১৮ মে) ক্লাবগুলোর মধ্যকার এক বৈঠকে সিদ্ধান্ত আসে মঙ্গলবার থেকেই ক্লাবগুলো খেলোয়াড়দের একক অনুশীলনে ফেরাবে। আর দলগত অনুশীলন শুরু হবে পরবর্তীতে।

ব্রিটিশ সরকারের নির্দেশনা অনুযায়ী ১ জুনের পরেই মাঠে গড়াবে স্থগিত হয়ে থাকা ইপিএলের ২০১৯/২০২০ মৌসুমের বাকি খেলা। ইংলিশ সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে আগামি ১২ জুন থেকে শুরু হবে প্রিমিয়ার লিগের খেলা।

তবে অনুশীলনে ফিরলেও কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে খেলোয়াড়, কোচিং স্টাফ এবং ক্লাব কর্মকর্তাদের। সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। সেই সঙ্গে মানতে হবে অন্যান্য স্বাস্থ্যবিধিও।

এ ব্যাপারে প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে জানিয়েছে, ‘সর্বোচ্চ পর্যায়ের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতের মাধ্যমেই অনুশীলন শুরু হবে। এবং সকল খেলোয়াড় এবং সংশ্লিষ্টদের এই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রিমিয়ার লিগে মাঠে ফেরানোর জন্য আমরা ধাপে ধাপে সিদ্ধান্ত গ্রহণ করব। পরিবেশ বুঝে এবং সকলের নিরাপত্তা মেনেই আবারো মাঠের খেলা ফেরাতে চাই আমরা।’

তবে ফুটবল মাঠে ফিরলেও এখনই কোনো দর্শক মাঠে প্রবেশের অনুমতি মিলছে না বলেও জানিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এবং সেই সঙ্গে তাদের পরবর্তী করণীয় সম্পর্কে জানিয়েছে।

১৯ মে: খেলোয়াড়রা সামাজিক দূরত্ব বজায় রেখে অনুশীলনে ফিরবে।

২৫ মে: উয়েফাকে জানাতে হবে লিগ সম্পর্কে তাদের সিদ্ধান্ত।

১ জুন: সরকারের নির্দেশনা দর্শকবিহীন মাঠে খেলাধুলা ফেরানোর সময়।

১২ জুন: ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর সম্ভাব্য সূচি।

অনুশীলনে ফিরছে ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ করোনাভাইরাস ব্রিটিশ সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর