Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এই সময়ে শ্রীলঙ্কা সিরিজ খেলা কঠিন: জালাল ইউনুস


১৯ মে ২০২০ ১৬:৩৫

দুই দেশের করোনা বাস্তবতা দুই রকমের। শ্রীলঙ্কায় যেখানে মোট আক্রান্তের সংখ্যাই সাকুল্যে ৫শ, বাংলাদেশে সেখানে মুত্যুর সংখ্যা ৫শ ছুঁই ছুঁই। শ্রীলঙ্কায় যখন নতুন আক্রান্তের হার শূন্যের কোঠায়, তখন বাংলাদেশে আক্রান্ত বাড়ছে জ্যামিতিক হারে! কবে স্বাভাবিক হবে, তা কেউই বলতে পারছে না। কাজেই শ্রীলঙ্কার জন্য এই মুহূর্তে যা করা সম্ভব, বাংলাদেশের ক্ষেত্রে তা বস্তুতই অসম্ভব।

এই বাস্তবতাতেই জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলা কঠিন হবে বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস। তবে এ ক্ষেত্রে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মত তার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মে) সারাবাংলাকে জালাল ইউনুস জানালেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আসন্ন সিরিজটি নিয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

জালাল ইউনুস বলেন, ‘আমরা এখনো এটা নিয়ে আলাপ-আলোচনা করিনি। ওরা বলেছে ঠিক আছে। কিন্তু আমাদের পক্ষ থেকে আমরা কিছু বলতে পারছি না। দেশের যে পরিস্থিতি, তাতে এই মুহূর্তে আমাদের পক্ষে সিরিজটি করা কঠিন। এটা আসলে বোর্ডের সিদ্ধান্ত। বিসিবি সভাপতি সংশ্লিষ্ট সবার সঙ্গে আলাপ করবেন নিশ্চয়ই।’

তিনি আরও বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজ চাইতে পারে। কারণ তাদের পরিস্থিতি ভালো। কিন্তু আমাদের পরিস্থিতি তো তেমন না। এছাড়াও আমাদের প্রটোকলের ব্যাপার আছে। করোনার সময়ে নিরাপত্তার ব্যাপারও আছে। প্লেয়ারদের প্রস্তুতির ব্যাপার আছে, ফ্লাইট কিভাবে হবে সে ব্যাপার আছে। সিদ্ধান্ত এখনো হয়নি। দেখা যাক।’

এদিকে দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে গতকাল ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, জুনের শেষ ও জুলাইয়ে তারা বাংলাদেশ ও ভরতের সঙ্গে সিরিজ খেলতে প্রস্তুত। তবে তিনি এ-ও স্বীকার করেছেন, শুধু তারা চাইলেই হবে না। সিরিজ দু’টি মাঠে গড়াতে হলে সফরকারী বোর্ডেরও সম্মতি প্রয়োজন। বলার অপেক্ষাই থাকছে না, তারা এখন দুই বোর্ডের দিকেই তাকিয়ে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই-আগস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সফরকারী বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলার কথা রয়েছে।

জালাল ইউনুস টপ নিউজ বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর