Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাইলটের রাতের ঘুম কেড়েছিলেন সতীর্থ ওয়াসিম


২০ মে ২০২০ ১৩:০৩

‘সুলতান অব সুইং’ বলা হয় পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামকে। অনেকে সর্বকালের সেরা পেসারও মনে করেন এই পাকিস্তানিকে। নিজের সেরা সময়ে সুইং আর বাউন্সারে কত ব্যাটসম্যানের রাতের ঘুম কেড়েছেন তার ইয়ত্তা নেই। ওয়াাসিম কখনো কখনো সতীর্থদের ঘুমও কেড়েছেন! গল্পটা শোনালেন বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

ক্যারিয়ারের সেরা সময়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলতে এসেছেন ওয়াসিম। ঘরোয়া পর্যায়ে আবাহনী-মোহামেডানের লড়াইয়ের রোমাঞ্চ তখন দেশের বাইরেও ছড়িয়ে পড়ত। ওই সময়ে পাকিস্তানি কিংবদন্তির সঙ্গে একই দলে খেলার সুযোগ হয়েছিল পাইলটের।

বিজ্ঞাপন

এক মৌসুমে দুজনই আবাহনীর হয়ে খেলেছেন। একসঙ্গে প্রথম ম্যাচ খেলতে নামার আগে পাইলটের নাকি ঘুম হয়নি রাতে। ওয়াসিমের বোলিংয়ের সামেন কিপিং করতে হবে বলে! পাকিস্তানি তারকা এত গতিতে বোলিং করতেন, কিপিংয়ে পারবেন তো এমন চিন্তায়।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় যুক্ত হয় এমন কথা জানান পাইলট। সাবেক অধিনায়ক বলেন, ‘ওয়াসিম আকরাম যখন আবাহনীতে খেলতে আসলেন আমিও তখন আবাহনীতে। তো আমি মাচের আগে রাতে ঘুমাতে পারিনি। এত বড় মাপের একজন বোলারকে কিপিং করব। সে যখন খেলতে আসে তখন সেরা ফর্মে ছিল। অনবরত গতিতে বোলিং করত, এটা চিন্তার কারণ ছিল আমার জন্য।’

তিনি আরও বলেন, ‘প্রথম ম্যাচে আমি দারুণ কিপিং করি। দারুণ একটা ক্যাচ নিয়েছিলাম আমি। তখন সে এসে আমাকে বললেন, তুই তো মঈনের (খান) মতো ক্যাচ নিয়েছিস। তার ওই কথাটা আত্মবিশ্বাসী করেছে। তখন মনে হত, এত গতিতে বল যখন কিপিং করতে পারছি অন্য বলও ধরতে পারব।’

ওয়াসিম আকরাম খালেদ মাসুদ পাইলট তামিমের লাইভ শো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর