Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা অন্যদেরকে পর্যবেক্ষণ করব: বিসিবি সভাপতি


২০ মে ২০২০ ১৫:৫৯

টিম বাংলাদেশকে আতিথ্য দিতে প্রস্তুত শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। জুলাইয়ে টাইগারদের সঙ্গে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে প্রবল আগ্রহ দেখিয়েছে স্বাগতিক দেশটি। গত পরশু লঙ্কান ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে এমনটাই জানিয়েছেন। কিন্তু বাংলাদেশের করোনা বাস্তবতায় এখনই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার আগে চাইছেন আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল), এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) ও অন্যান্য দেশ কী করে সেটা পর্যবেক্ষণ করতে।

বিজ্ঞাপন

বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে একথা জানান বিসিবি সভাপতি।

তিনি বলেন, ‘সিরিজ আয়োজন করতে চাইলে তো হবে না। আমরা পাঠাতে পারব কিনা, এই মুহুর্তে পাঠানো ঠিক হবে কিনা, কোথায় থাকবে কোথায় কি করবে এইগুলা এত সহজ সিদ্ধান্ত না। একটা জায়গা এখন ভালো আছে, দেখা যাচ্ছে এক মাস পরে ওখানটায় আবার হচ্ছে। তো এটা তো বলা যাচ্ছে না কবে শেষ হবে। আমরা অন্যদেরকে পর্যবেক্ষণ করব, আইসিসি কি করে, এসিসি কি করে, অন্যদেশগুলো কি করে ওটা দেখে আমরা সিদ্ধান্ত নেব। এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট কোনো দিন তারিখ বলতে পারেনি এই তারিখে খেলা হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হবো এটা ভাবা ঠিক না।’

নিশ্চয়ই সঙ্গত বলেছেন বিসিবি বস। কেননা করোনার বৈশ্বিক পরিস্থিতিতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বাস্তবতা দুই রকমের। শ্রীলঙ্কায় যেখানে মোট আক্রান্তের সংখ্যায় সাকুল্যে এক হাজার বাংলাদেশে সেখানে মুত্যুর সংখ্যা ৫শ ছুঁই ছুঁই। শ্রীলঙ্কায় যখন নতুন আক্রান্তের সংখ্যা শূণ্যের কোঠায় তখন বাংলাদেশে আক্রান্ত বাড়ছে জ্যামিতিক হারে! কবে স্বাভাবিক হবে তা কেউই বলতে পারছে না। কাজেই শ্রীলঙ্কার জন্য এই মুহুর্তে যা করা সম্ভব বাংলাদেশের ক্ষেত্রে তা বস্তুতই অসম্ভব।

সমস্যার শেষ এখানেই নয়। করোনা কখন কোথায় সংক্রমণ ছড়াতে শুরু করবে সেটা তো আর কেউ বলতে পারে না, পারার কথাও না। এমনও দেখা গেছে কোনো দেশ থেকে বিদায় নিয়েও আবার ফিরেছে। উদাহারণ হিসেবে চীনের কথাই ধরা যাক না। এক মাস আগেও বলা হলো, তারা করোনামুক্ত। অথচ সপ্তাহ দুয়েক আগে জানা গেল আবার দেশটিতে করোনা সংক্রমণ ছড়াতে শুরু করেছে।

বিসিবি সভাপতির শঙ্কাটি ওখানেই। কেননা আজ যে শ্রীলঙ্কা বলছে তারা করোনা ঝুঁকিমুক্ত এক মাস পরে অর্থাৎ বাংলাদেশের সঙ্গে যখন সিরিজ শুরু হবে তখন সেখানে করোনার সংক্রমণ বাড়বে না, এই নিশ্চয়তা কে দেবে? সেকারণেই হয়ত বিসিবি সভাপতি আগে অন্যদের পর্যবেক্ষণ করতে চাইছেন।

বিজ্ঞাপন

নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিসিবি সভাপতি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর