Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৩ ফেডারেশনের ক্রীড়াবিদদের পাশে বিসিবি


২০ মে ২০২০ ১৭:৫৫

করোনাকালে একের পর এক প্রশংসনীয় উদ্যোগ নিয়ে হাজির হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। করোনাভাইরাস এদেশে সংক্রমণ ছড়ানোর শুরু থেকেই বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা দাঁড়িয়েছে অসচ্ছ্বল ক্রিকেটার ও স্বল্প আয়ের বোর্ড কর্মচারিদের পাশে। কখনো তারা সহযোগিতার হাত প্রসারিত করেছে ছেলে ক্রিকেটারদের প্রতি কখনো মেয়ে ক্রিকেটার প্রতি। কখনো তারা অস্বচ্ছল ঢাকার পরিবারের প্রতি আবার কখনো ঢাকার বাইরের অসচ্ছ্বল পরিবারের প্রতিও। এবার সেই ধারবাহিকতা ধরে রেখে করোনায় দেশের ক্ষতিগ্রস্থ ২৩টি ফেডারেশনের ক্রীড়াবিদদের জন্য দিল ১০ হাজার টাকার ৫শ ১টি চেক।

বিজ্ঞাপন

বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে ক্রীড়াপ্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে এই চেক হস্তান্তর করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই সময় সেখানে উপস্থিতি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আক্তার হোসেন ও বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে বিসিবি।

ফেডারেশনগুলো হলো; বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ হকি ফেডারেশন, বাংলাদেশ টেবিলে টেনিস ফেডারেশন, বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন; বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশন; বাংলাদেশ তায়েকোনডো; বাংলাদেশ রাগবি ফেডারেশন (ইউনিয়ন); বাংলাদেশ রোয়িং ফেডারেশন, বাংলাদেশ আর্চারি ফেডারেশন, বাংলাদেশ ম্যারিটাল আর্ট ফেডারেশন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ, বাংলাদেশ কাবাডি ফেডারেশন; বাংলাদেশ ডেফ স্পোর্টস ফেডারেশন; বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন, বাংলাদেশ খো খো ফেডারেশন, বাংলাদেশ ঊষু ফেডারেশন, বাংলাদেশ সুইমিং ফেডারেশন, বাংলাদেশ টেনিস ফেডারেশন, বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা ফেডারেশন, বাংলাদেশ ভলিবল ফেডারেশন, বাংলাদেশ অ্যাথেলেটিক ফেডারেশন, বাংলাদেশ ওয়েটলিফটিং ফেডারেশন এবং বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশন।

বড় মোক্ষম সময়ে অসচ্ছ্বল এই ক্রীড়াবিদদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সময়টা এমন যখন প্রাণঘাতী করোনার ছোবলে দেশ তো বটেই পুরো বিশ্বই থমকে আছে।

তবে শুধুই যে ঢাকাস্থ ক্রিকেটার ক্রীড়াবীদেরাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহযোগিতা পেয়েছেন তা কিন্তু নয়। লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থার সহযোগিতার আওতায় এসেছেন ঢাকার বাইরের ক্রিকেট পরিবার ও অগনিত অসহায় মানুষও। সবশেষ গত ১০ মে বন্দরনগরী চট্টগ্রামে কর্মহীন মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছিলেন নগরীর মেয়র আ জ ম নাসির ও বিসিবি পরিচালক এবং সাবেক বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক আকরাম খান।

বিজ্ঞাপন

২৩ ফেডারেশন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর