Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিভারপুল-অ্যাটলেটিকো ম্যাচের কারণে অতিরিক্ত ৪১ জনের মৃত্যু


২৫ মে ২০২০ ১৫:০৪

উয়েফা চ্যাম্পিয়নস লিগের খেলা তখনও চলছে, অন্যদিকে ইতালিতে তখন করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ছে বিদ্যুৎ গতিতে। এর আগেই অবশ্য আলোচনায় উঠেছিল সকল ধরনের ফুটবল স্থগিত ঘোষণার। তবে করোনাভাইরাস মহামারি আকারে ছড়াতে শুরু করার পরেও তা আমলে না নিয়ে আয়োজিত হয় লিভারপুল এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটি। আর এই ম্যাচের কারণেই অতিরিক্ত আরও ৪১ জনের কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

সানডে টাইমসের একজন ব্রিটিশ সাংবাদিক বিশ্লেষণ করে জানিয়েছেন, অ্যানফিল্ডে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষের ওই ম্যাচের পর ২৫ থেকে ৩৫ দিনের মধ্যে ৪১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যবরণ করেন। লন্ডনের ইম্পেরিয়াল কলেজ এবং ইউনিভার্সিটি অব অক্সফোর্ড তাদের এক গবেষণা পত্রে তুলে ধরেছে লিভারপুল আর অ্যাটলেটিকোর মধ্যবর্তী ম্যাচের আগেই স্পেনে ৬ লাখ ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত ছিলেন।

বিজ্ঞাপন

আর ওই সময়ে বৃটেনে ১ লাখ মানুষ আক্রান ছিলেন বলেও জানা গেছে। অ্যানফিল্ডের ওই ম্যাচটিতে প্রায় ৩ হাজার করোনায় আক্রান্ত দর্শকও ছিলেন যাদের নিজ দেশেই লকডাউনে থাকার কথা ছিল। ওই সময়ে স্পেনে সকল ধরনের স্কুল, রেস্টুরেন্টসহ সকল কিছু বন্ধ ঘোষণা করেছিল দেশটির সরকার।

গেল মাসে স্পেনের মাদ্রিদ শহরের মেয়র হোসে লুইজ মার্টিনেজ আলমেডিয়া স্বীকার করেন যে লিভারপুলের বিপক্ষের ম্যাচটি অনুষ্ঠিত হতে দেওয়াটা আসলেই বড় ধরনের ভুল ছিল। তিনি বলেন, ‘আসলে ওই ৩ হাজার সমর্থককে অ্যানফিল্ডে যেতে দেওয়াটা মস্ত বড় ভিল ছিল। হ্যাঁ সেই সময়টাতে করোনার এত প্রভাব ছিল না কিন্তু তারপরেও আমাদের আরও সতর্ক থাকা উচিৎ ছিল।’

অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব উয়েফা চ্যাম্পিয়নস লিগ মৃত রাউন্ড অব ১৬ লিভারপুল-অ্যাটলেটিকো মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর