Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার


২৭ মে ২০২০ ১৬:১৭

প্রথমত করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বে চলছে মৃত্যুর মিছিল। একে একে শুনতে হচ্ছে দুঃসংবাদ। এবার আরেক দুঃসংবাদ শুনতে হলো শ্রীলঙ্কান ডানহাতি পেসার শেহান মাদুশঙ্কাকে। গত শনিবার (২৩ মে) হেরোইন নিয়ে ধরা পড়েছেন মাদুশঙ্কা। এই আপরাধে জরুরি ভিত্তিতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে।

করোনাভাইরাসের কারণে শ্রীলঙ্কায় কারফিউ চলছে। এই কারফিউর মধ্যে গত শনিবার অন্যজনের গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছিলেন মাদুশঙ্কা। পুলিশ সন্দেহ করে তার গাড়ি চেক করে এবং দুই গ্রামের মতো হেরোইন উদ্ধার করে। অবৈধ মাদক রাখার কারণে পুলিশ ২৫ বছর বয়সী পেসারকে তাৎক্ষণিকভাবে গ্রেফতার করে। তাকে দুই সপ্তাহের পুলিশি রিমান্ডে পাঠানো হয়।

ঘটনার তিনদিন পর শ্রীলঙ্কান ক্রিকেট বিবৃতি প্রদান করেছে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাকে সব ধরনের ক্রিকেট থেকে আপাতত নিষিদ্ধ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের সেক্রেটারি মোহন ডি সিলভা।

তিনি বলেছেন, ‘তাৎক্ষণিকভাবে আমরা তাকে শাস্তি হিসেবে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছি। সে এখন থেকে কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডে লিপ্ত হতে পারবে না।’

তবে নিষেধাজ্ঞার মেয়াদ জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আদালতে যদি দোষী প্রমাণিত হন তবে কঠিন শাস্তি অপেক্ষা করছে লঙ্কান পেসারের জন্য তা বলাই বাহুল্য।

শ্রীলঙ্কার হয়ে ১টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছেন শেহান মাদুশঙ্কা। অভিষেক ওয়ানডেতে বাংলাদেশের বিরুদ্ধে হ্যাটট্রিক করে নজরে এসেছিলেন। তবে পরবর্তীতে ইনজুরি ও টিম কম্বিনেশনের জন্য দলে সুযোগ হয়নি। নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করছিলেন। এর মধ্যেই এই কাণ্ড ঘটিয়ে বসলেন তরুণ ক্রিকেটার।

নিষিদ্ধ মাদকসহ আটক লংকান পেসার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর