Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটকে ধ্বংস করছে আইসিসি: শোয়েব আখতার


২৭ মে ২০২০ ১৬:৩১

পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৯ বছর আগে। তবে সোশ্যাল মিডিয়ায় এখনও বেশ আলোচিত তিনি। ক্রিকেট নিয়ে বিভিন্ন কখা বলে আলোচিত হচ্ছেন নিয়মিতই। সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোর এক সাক্ষাৎকারে সরাসরি আইসিসিকে ক্রিকেট ধ্বংসের কারিগর বলে অভিযোগ করেছেন তিনি।

ক্রিকইনফোর সাক্ষাৎকারে ভারতের সঞ্জয় মাঞ্জরেকারের মুখোমুখি হয়েছিলেন শোয়েব আখতার। সেখানে সঞ্জয় মাঞ্জেরেকার শোয়েব আখতারকে তুলে ধরেন বর্তমান ক্রিকেটে পেসারদের সীমিত ওভারের বাউন্সার প্রসঙ্গ। সীমিত ওভারের ক্রিকেটে বোলাররা দুই পাশ থেকে বল করলেও একটির বেশি বাউন্সার দিতে পারেন না।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রীতিমতো আইসিসিকে ধুয়েই দিয়েছেন শোয়েব। তিনি সরাসরি বলেই দিয়েছেন আইসিসি যা করছে তাতে তারা ক্রিকেটের উন্নয়ন তো করছেই না বরং ধ্বংস করে দিচ্ছে।

শোয়েব বলেন, ‘আমি কি আপনাকে স্পষ্ট করে কিছু বলতে পারি? আইসিসি ক্রিকেটের উন্নতি করার চেয়ে বেশি ধ্বংস করে দিচ্ছে। আমি সরাসরি বলছি আইসিসি গত ১০ বছরে ক্রিকেটের উন্নতি তো করতেই পারেনি বরং তা ধ্বংস করতে সফল হয়েছে। আইসিসি এই কাজটাতেই সফল হয়েছে। তারা যা ভেবেছে সেটাই করেছে।

তিনি আরও বলেন, ‘দেখুন কুড়ি ওভারের ক্রিকেটে দুটি প্রান্ত থেকে বোলার নতুন বল দিয়ে বল করে তবে একটি ওভারে বোলার একটির বেশি বাউন্সার দিতে পারে না। প্রতি ওভারে একটি বাউন্সার দেবার নিয়মটা বদলানো উচিত। কেননা আপনার দুটি প্রান্ত দিয়ে দুটি নতুন বল দিয়ে খেললেও মাত্র চারজন ফিল্ডার বাহিরে থাকতে পারে। আপনি আইসিসিকে জিজ্ঞেস করুন এটা করে ক্রিকেটের মান কি আগের চেয়ে বেড়েছে নাকি কমেছে।’

শোয়েব বলেন, ‘দেখুন গত ১০ বছরের ক্রিকেটের দিকে লক্ষ্য করলে একটি বিষয় নিশ্চিত যে বর্তমান ক্রিকেটে বোলারদের জন্য কিছুই নেই। যা করা হচ্ছে সব ব্যাটসম্যানদের কথা চিন্তা করেই কথা হচ্ছে। লড়াইটা এখন একপেশে হয়ে গিয়েছে। এখন আর আগের মতো শোয়েব-শচীন দ্বৈরথ তৈরি হয় না। যার জন্য দায়ী আইসিসি।’

আইসিসি শচিন টেন্ডুলকার শোয়েব আখতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর