Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লা লিগা মাঠে গড়াচ্ছে ১১ জুন


২৯ মে ২০২০ ২১:৩৮

ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগের মধ্যে চারটির ভাগ্য নির্ধারিত হয়েছে আগেই। এবারে শেষ লিগ হিসেবে লা লিগার ভবিষ্যৎও চূড়ান্ত হলো। না, ফরাসি লিগ ওয়ানের মতো বাকি লিগ বাতিল নয়, অন্য তিন লিগের মতো মাঠে গড়াবে স্পেনের এই ফুটবল লিগ। লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস জানিয়েছেন, সেই তারিখটি ১১ জুন।

স্প্যানিশ দৈনিক মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে তেবাস এ তথ্য জানিয়েছেন। একইসঙ্গে তিনি লা লিগার আগামী মৌসুমের তথ্যও তুলে ধরেছেন। বলেছেন, লা লিগার ২০২০-২১ মৌসুম শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর।

করোনাভাইরাসের কারণে লা লিগা স্থগিত হয়েছিল গত ১২ মার্চ। ঠিক তিন মাস পর এসে শুরু হতে যাচ্ছে লিগটি। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে মাঠের খেলা চলবে দর্শক উপস্থিতি ছাড়াই।

বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল লিগের এখনো ১১ রাউন্ড করে খেলা বাকি। মার্চে লিগ বন্ধ হয়ে যাওয়ার আগে লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৮। সমান ম্যাচে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। বাকি ১১ রাউন্ডের খেলায় তাই পয়েন্ট টেবিল উল্টে যেতে সময় লাগবে না।

এ নিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভাগ্য নির্ধারিত হয়ে গেল। করোনার প্রভাবে ফরাসি লিগ ওয়ান বাতিল ঘোষণা করা হয়েছে অনেক আগেই। এদিকে দীর্ঘ বিরতির পর জার্মান বুন্দেসলিগা ফের শুরু হয়েছে গত ১৬ মে। ১৭ জুন থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর ঘোষণা রয়েছে। ২০ জুন থেকে ইতালিয়ান ‘সিরি এ’ শুরুর সরকারি অনুমতি মিলেছে। বাকি ছিল লা লিগা শুরুর দিনক্ষণ নির্ধারণ। সেটাও জানিয়ে দিলেন লিগ সভাপতি।

আরও পড়ুন-

জুনে শুরু হচ্ছে লা লিগা!

মেসি-রামোসদের লিগ শুরু ৮ জুন

১২ জুন লা লিগার শুরুর সম্ভাব্য তারিখ

টপ নিউজ বার্সেলোনা মাঠে গড়াচ্ছে লা লিগা রিয়াল মাদ্রিদ লা লিগা লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর