Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

না ফেরার দেশে সাবেক তারকা ফুটবলার হেলাল


৩০ মে ২০২০ ১৪:২০

ঢাকা: মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাবেক তারকা ফুটবলার গোলাম রাব্বানী হেলালকে। জীবন-মরণের সন্ধিক্ষণে দু’দিন থেকে না ফেরার দেশে পাড়ি জমালেন ‘আবাহনীর হেলাল’।

শনিবার (৩০ মে) রাজধানীর স্কয়ার হাসপাতালে দুপুর ১২টার দিকে চিরবিদায় নিয়েছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। এর আগে, স্ট্রোক করার পর বৃহস্পতিবার রাতে তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

হেলালের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ফুটবল অঙ্গনে। শোক জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বরিশাল থেকে উঠে আসা গোলাম রাব্বানী হেলাল ১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ঢাকা আবাহনীর চেনা মুখ ছিলেন। মাঝে আড়াই মাস বিজেএমসিতে কাটানো ছাড়া ক্যারিয়ারে পুরো সময়ই ছিলেন আবাহনীতে। খেলা ছেড়ে আবাহনীর পরিচালক হয়েছেন। একই ক্লাবের ফুটবল দলের নানা দায়িত্ব পালন করেছেন।

১৯৭৮ সালে ঢাকায় এশীয় যুব ফুটবল দিয়ে জাতীয় স্তরে খেলা শুরু। মূল জাতীয় দলে খেলা শুরু ১৯৭৯ সালে। মাঝে বিরতি পড়লেও খেলেছেন ১৯৮৫ পর্যন্ত। ১৯৭৮ লিগে ওয়ারীর কাছে দু’বার হেরেছিল আবাহনী। পরের বছরই সেই ওয়ারীর ডানা ছেঁটে দেন হেলাল। হ্যাটট্রিক করেন ওয়ারীর বিপক্ষে।

১৯৮২ সালে আবাহনী-মোহামেডান ম্যাচে গোলমালের সূত্র ধরে আবাহনীর যে চার ফুটবলারকে কারাগারে নেওয়া হয়, গোলাম রাব্বানী হেলাল তাদের একজন। বাকি তিন জন কাজী সালাউদ্দিন, আশরাফ উদ্দিন চুন্নু ও কাজী আনোয়ার। হেলাল বাফুফের নির্বাহী কমিটির সদস্য হন ২০০৮ সালে।

আবাহনীর হেলাল গোলাম রাব্বানী হেলাল টপ নিউজ ফুটবলার হেলাল মস্তিষ্কে রক্তক্ষরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর