Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দু’মাস পর রজার্স বললেন ‘করোনা পজেটিভ ছিলাম’


৩০ মে ২০২০ ১৬:৪৬

স্পোর্টস ডেস্ক
ফুটবলে তারকাদের মধ্যে সর্বপ্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল আর্সেনাল কোচ মিকেল আর্তেতার। গত মার্চে করোনায় আক্রান্ত হয়ে বেশ আলোচনার জন্ম দিয়েছিলেন আর্সেনাল কোচ। এতোদিন পর ইংলিশ প্রিমিয়ার লিগের অপর দল লেস্টার সিটির কোচ ব্রেন্ডন রজার্স বললেন, ওই সময়টাতে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি নিজেও।

লেস্টার সিটি সর্বশেষ ম্যাচ খেলেছে মার্চের ৯ তারিখে। রজার্স জানান, তার সপ্তাহ দুই পর করোনার উপসর্গ দেখা দেয় শরীরে। সপ্তাহ খানেক পর স্ত্রী শালর্টও করেনায় আক্রান্ত হয়। সেই কঠিন সময়ের বর্ণনায় রজার্স বিবিসি রেডিওকে বলেন, ‘আমার সেসময় খুব খারাপ লাগছিলো। পরে করোনা পরীক্ষা করি এবং আমি পজিটিভ হই। তার এক সপ্তাহ পর আমার স্ত্রীও কোনায় আক্রান্ত হয়েছে। ‌ সেসময় থেকে তিন সপ্তাহ ধরে করোনা আমাদের শরীরে প্রভাব ফেলেছিলো। খাবারের স্বাদ ও গন্ধ পাচ্ছিলাম না আমরা। সেসময় গুলো খুব কঠিনভাবে পাড় হয়েছিলো।’

বিজ্ঞাপন

২০১১ সালে সোয়ানসিকে চ্যাম্পিয়নশিপ প্লে-অফ জিতিয়ে হইচই ফেলে দিয়েছিলেন রজার্স। সোয়ানসিটির প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করে আফ্রিকার সবচেয়ে উঁচু পাহাড় কিলিমাঞ্জারো অভিযানে যান তিনি। সফলভাবেই কিলিমাঞ্জারো পাহাড়ে আরোহন করেছিলেন রজার্স।  করোনায় কতো কষ্ট সইতে হয়েছে তার বর্ণনা দিতে কিলিমাঞ্জারো আরহনের প্রসঙ্গ টেনেছেন রজার্স।

লেস্টার সিটি কোচ বলেন, ‘আমি ঠিকমতো হাঁটতেই পারতাম না। এটা আমাকে মনে করিয়ে দিতো কিলিমাঞ্জারোতে হেঁটে ওঠার কথা। প্রথম দিকে আমি একটু দৌড়ানোর চেষ্টা করতাম, কিন্তু ১০ গজ যাওয়াটাই ছিল কষ্টের।’

বিজ্ঞাপন

রজার্স নিরবেই করোনা জয় করে ফিরেছেন। এদিকে তার দল লেস্টার সিটিও দলবদ্ধ অনুশীলনে ফিরেছে। তারকা কোচ বলছেন, সুরক্ষিত মনে না হলে কাউকে জোর করে অনুশীলনে আনবেন না তিনি।

করোনাভাইরাসের প্রভাবে প্রিমিয়ার লিগ বন্ধ হওয়ার সময় পয়েন্ট টেবিলের তিন নম্বরে ছিল লেস্টার সিটি। ২৯ ম্যাচে দলটির পয়েন্ট ছিল ৫৩। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ২৯ ম্যাচে ৮২ আর টেবিলের দুই নম্বরে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

করোনা মিকেল আর্তেতার

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর