Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কোভিড-১৯ বদলি’ চায় ইংল্যান্ড


৩০ মে ২০২০ ১৬:৫১

স্পোর্টস ডেস্ক
প্রশ্নটা তুলেছিলেন ভারতের ব্যাটিং কিংবদন্তি রাহুল দ্রাবিড়। করোনাভাইরাসের মধ্যে ক্রিকেট শুরু করার পর কোন ক্রিকেটার যদি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে পজিটিভ হন তবে? আইসিসির ক্রিকেট কমিটি সুপারিশ করেছে ম্যাচের মাঝে কেউ আক্রান্ত হলে ম্যাচ সেখানেই বন্ধ করতে হবে। তবে এই নিয়মে আপত্তি ইংল্যান্ড ও ওয়ালস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। ম্যাচ চলাকালে কেউ আক্রান্ত হলে বদলির নিয়ম চায় ইসিবি।

বিজ্ঞাপন

একজনের আক্রান্ত হওয়াতে পুরো ম্যাচ ভেস্তে না দিয়ে বদলি খেলোয়াড় নিয়ে ম্যাচ শেষ করার কথা বলছে ইংলিশরা বোর্ড। বদলির নাম হবে ‘কোভিড-১৯ বদলি’।

এ বিষয়ে ইসিবির স্পেশাল অপারেশনস ডিরেক্টর ও সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার স্টিভ এলওয়ার্দি বলেছেন, ‘আমাদের মেডিকেল টিম এই জায়গাগুলি নিয়ে কাজ করছে। একটা বিষয় নিশ্চিত করতে হবে যে, কেউ পজিটিভি হলে যত দ্রুত সম্ভব তাকে আলাদা করে ফেলা। প্রতিটি ভেন্যুতে আইসোলেশন কক্ষ গড়ে তুলছি আমরা। আক্রান্তকে দ্রুত সেখানে নেওয়া হবে। আমি জানি, আইসিসি এখনও কোভিড-১৯ বদলির সম্ভাব্যতা খতিয়ে দেখছে, বিশেষ করে খেলার সময় বদলি দরকার পড়লে। আমরা মনে করি, এখানে (বদলির সিদ্ধান্তে) অনেকের একমত হওয়ার প্রয়োজন আছে।’

তিনি বলেন, ‘কোভিড-১৯ বদলি নিয়ে আলোচনা চলছে। টেস্ট ম্যাচ বা ওয়ানডে, সকালে পরীক্ষা করানো হবে ক্রিকেটারদের, কেউ উতরে গেলে মাঠে নামবে। আর কেউ করোনা পজিটিভ হলে তাকে সরিয়ে ফেলা হবে। এটি (বদলি) মূলত টেস্ট ক্রিকেটের জন্যই বিবেচিত হবে। আমরা আশা করছি, জুলাইয়ে টেস্ট সিরিজ শুরুর আগেই এটি নিয়ম করা হবে।’

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ সেই মার্চ থেকে। যাতে ইতোমধ্যেই বোর্ডগুলোকে মোটা অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে। ক্ষতির পরিমাণ না বাড়াতে জীবাণুমুক্ত পরিবেশে মাঠে ক্রিকেট ফেরানোর চেষ্টা করে যাচ্ছে ইংল্যান্ড। আগামী জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চায় ইংলিশরা।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

ইংল্যান্ডে করোনা ভাইরাস কোভিড-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর