Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারকা ফুটবলার হেলালের মৃত্যুতে ক্রীড়াঙ্গনে শোকের মাতম


৩০ মে ২০২০ ২১:৫১

স্পেশাল করেসপন্ডেন্ট
ঢাকা: লাল সবুজের নন্দিত সাবেক ফুটবলার ও আবহনীর পরিচালক গোলাম রাব্বানী হেলালের মৃত্যুর শোকে মুহ্যমান দেশের ফুটবলাঙ্গন। শুধু ফুটবলই কেন? তারকা এই খেলোয়াড়ের প্রয়ানের শোক ছুঁয়ে গেছে দেশের ক্রীড়ার প্রতিটি ফেডারেশনেও। সত্তর-আশির দশকের নামী এই ফুটবলারকে হারিয়ে শোক প্রকাশ করছেন ক্রীড়াঙ্গনের সংশ্লিষ্টরা।

মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাবেক তারকা ফুটবলার গোলাম রাব্বানী হেলালকে। জীবন-মরণের সন্ধিক্ষণে দু’দিন লড়াই করে আজ না ফেরার দেশে পাড়ি জমান ‘আবাহনীর হেলাল’। তার মৃত্যুর ঘটনার মাতম উঠে ক্রীড়াঙ্গনজুড়ে।

ফুটবল থেকে শুরু করে ক্রিকেট সব মহলে শোকের ছায়া পড়ে।

ফুটবলার হেলালের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিবৃতি দিয়ে শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। রাতে বিবৃতি দিয়ে মৃতের মাগফেরাত কামনা করে শোক জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়াও শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

শনিবার (৩০ মে) দুপুর ১২ দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিরবিদায় নিয়েছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

১৯৭৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ঢাকা আবাহনীর চেনা মুখ ছিলেন হেলাল। মাঝে আড়াই মাস বিজেএমসিতে কাটানো ছাড়া ক্যারিয়ারে পুরো সময়ই ছিলেন আবাহনীতে। খেলা ছেড়ে আবাহনীর পরিচালক হয়েছেন। একই ক্লাবের ফুটবল দলের নানা দায়িত্ব পালন করেছেন।

১৯৭৮ সালে ঢাকায় এশীয় যুব ফুটবল দিয়ে জাতীয় স্তরে খেলা শুরু। মূল জাতীয় দলে খেলা শুরু ১৯৭৯ সালে। মাঝে বিরতি পড়লেও খেলেছেন ১৯৮৫ পর্যন্ত। ১৯৭৮ লিগে ওয়ারীর কাছে দু’বার হেরেছিল আবাহনী। পরের বছরই সেই ওয়ারীর ডানা ছেঁটে দেন হেলাল। হ্যাটট্রিক করেন ওয়ারীর বিপক্ষে।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

গোলাম রাব্বানী হেলাল তরফদার রুহুল আমিন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ ফুটবল ফেডারশন-বাফুফে


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর