Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোমবার অনুশীলনে ফিরছে শ্রীলঙ্কা


৩১ মে ২০২০ ১৯:৪৭

স্পোর্টস ডেস্ক

আবারও ক্রিকেটে ফেরার লক্ষ্যে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকাও অনুশীলনে ফেরার সরকারি অনুমতি পেয়েছে। এবার তাদের দেখানো পথ অনুসরণ করল শ্রীলঙ্কা সরকার। ক্রিকেটারদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে লঙ্কান সরকার। আগামীকাল সোমাবার (১ জুন) থেকে অনুশীলনে নামবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বিজ্ঞাপন

তবে করোনাকালের অনুশীলনে বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে লঙ্কান ক্রিকেটারদের। অনুশীলনের সময় বাধ্যতামূলক নির্দিষ্ট একটি হোটেলে অবস্থান করতে হবে। অনুশীলন শেষ না হওয়া অবদি হোটেল ত্যাগ করার অনুমতি পাবেন না কেউ। খেলোয়াড়দের সঙ্গে কোচ, সাপোর্ট স্টাফদেরও হোটেলে থাকতে হবে। আগামীকাল প্রথম দিনের অনুশীলন হবে হোটেলের ভেতরেই। তারপর শুরু মাঠের অনুশীলন।

এসএলসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক্রিকেটারদের জন্য ১২ দিনের আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প চালু করা হয়েছে। ক্রীড়া এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সবার স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এসএলসিও সুরক্ষার জন্য সব ধরণের পদক্ষেপ মেনে চলার নিশ্চয়তা দিচ্ছে। স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলন চালাবে ক্রিকেটাররা।’

আগামী জুন-জুলাইয়ে ভারত ও বাংলাদেশের বিপক্ষে দেশের মাটিতে সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। মূলত এই দুই সিরিজকে সামনে রেখেই অনুশীলন শুরু করেছেন লঙ্কানরা।

কয়েকদিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেছিলেন, ‘সিরিজ আয়োজনের জন্য আমরা বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

অনুশীলন করোনা শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর