Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে আশাবাদী ওয়াকার


২ জুন ২০২০ ১৪:৩২

স্পোর্টস ডেস্ক
ভারত-পাকিস্তান সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে সেই ২০১৩ সালে। ২০০৮ সালের পর টেস্টে মুখোমুখি হয়নি দু’দল। গত কয়েক বছরে ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে বহু আলোচনা হয়েছে, কিন্তু বহুল কাঙ্খিত এই সিরিজ আলোর মুখ দেখেনি। প্রতিবেশি দুই দেশের রাজনৈতিক ও কূটনৈতিক দা-কুড়াল সম্পর্ক বারবারই পরিকল্পনা ভেস্তে দিয়েছে। তবে ওয়াকার ইউনুস আশাবাদী। পাকিস্তানের বোলিং কোচ ও দেশটির সাবেক তারকা পেসারের প্রত্যাশা, আগামী কয়েক বছরের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে সম্মত হবে দুই দেশ।

আলোচনা অনুষ্ঠান ‘কিউটোয়েন্টি’তে আলাপকালে তিনি এই আশাবাদের কথা ব্যক্ত করেন।

এক প্রশ্নের উত্তরে ওয়াকার বলেন, ‘আপনি যদি দুই দেশের মানুষকেই জিজ্ঞেস করেন ভারত-পাকিস্তানের সিরিজ হওয়া উচিত কী না, অন্তত ৯৫ শতাংশ মানুষ ‘হ্যাঁ’ বলবে। সেটা ইমরান-কপিল সিরিজ নামেই হোক, বা ইনডিপেন্ডেন্স সিরিজ বা যা নামই দিন না কেন। আমার মনে হয় অনেক হিট একটা টুর্নামেন্ট হবে সেটা। দুই দেশের ক্রিকেটপ্রেমীদেরই ক্রিকেটের এই রোমাঞ্চ থেকে বঞ্চিত না করতে ভারত-পাকিস্তানের আরও নিয়মিত সিরিজ খেলা উচিত বলে মনে করি আমি।’

দুবাইয়ে ভারত-পাকিস্তানের সিরিজ অনুষ্ঠিত হওয়া নিয়ে বেশ আলোচনা হয়েছে একটা সময়। তবে ওয়াকার বলছেন, সিরিজ হলে সেটা ভারত বা পাকিস্তানের মাটিতেই অনুষ্ঠিত হওয়া দরকার।

পাকিস্তানি তারকা বলেন, ‘আমি সত্যিই ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা দেখি। জানি না সেটা কোথায় হবে, আশা করি সেটা ভারত নয়তো পাকিস্তানের মাটিতেই হবে। আপনি নিশ্চয়ই এই দুই দেশকে অন্য কোথাও গিয়ে ক্রিকেট খেলতে দেখতে চাইবেন না। তবে এটা নিশ্চিতভাবেই বলব, আগামী কয়েক বছরের মধ্যে ভারত-পাকিস্তান সিরিজ খেলবে।’

২০১৩ সালের পর থেকে শুধু আইসিসি আয়োজিত টুর্নামেন্টগুলো এবং এশিয়া কাপেই মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। প্র্রতিবারই সেই ম্যাচগুলোকে ঘিরে আগ্রহ ছিল আকাশচুম্বি। সেটা দর্শক সমর্থকদের যেমন, আয়োজকদেরও তেমন।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

অল ইন্ডিয়ান সিনে ওয়াকার্স ওয়াকার ইউনুস ভারত-পাকিস্তান ম্যাচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর