Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন হাজার প্রতিবন্ধী মানুষের পাশে হুইলচেয়ার ক্রিকেট দল


২ জুন ২০২০ ১৪:৫২

ঢাকা: করোনাকালে সৃষ্ট স্থবির অর্থনৈতিক পরিস্থিতিতে তিন হাজার প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। তবে শুধু প্রতিবন্ধী মানুষই নয়, এক হাজার হতদরিদ্র মানুষও তাদের সহযোগিতার আওতায় এসেছেন। নিজেদের উদ্যোগে গড়ে তোলা হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ নামক সংস্থার ব্যানারেই মূলত ঢাকা ও ঢাকার বাইরের এই বিপুল সংখ্যক এই মানুষকে খাদ্য সহযোগিতা দিয়ে যাচ্ছে মোহসিনরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুন) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের দলপতি মোহাম্মদ মোহসিন।

তিনি জানান, ‘মোট চার হাজার মানুষকে আমরা সহযোগিতা দিয়েছি। এর মধ্যে তিন হাজার প্রতিবন্ধী ও এক হাজার হত দরিদ্র্য। আমাদের সহযোগিতার আওতায় এসেছে টঙ্গী, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, রংপুর, বরিশাল।’

মোহসিন আরো জানালেন, ইতোমধ্যে ৪ লাখ টাকার তহবিল গড়ে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও রংপুরে ৫০০ পরিবারকে সাহায্য পাঠানো হয়েছে। এছাড়া প্রায় ৩০০ প্রতিবন্ধীকে ১৫০০ টাকা দেওয়া হয়েছে।

করোনাভাইরাস এদেশে সংক্রমণ ছড়ানোর সঙ্গে সঙ্গে অচ্ছল ও স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। মার্চে নিজেদের বেতনের অর্ধেক দান করেছেন বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি ও এর বাইরে থাকা ২৭ ক্রিকেটার। এছাড়াও সামর্থের সর্বোচ্চটুকু দিয়ে কর্মহীন মানুষদের খাদ্য ও অর্থ সহযোগিতা পৌঁছে দিয়েছেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, নাজমুল ইসলাম অপু, মোসাদ্দে হোসেন সৈকত। এবার সেই দলে শামিল হল বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের সদস্যরা।

করোনা প্রতিবন্ধী মানুষ সাহায্য হুইলচেয়ার ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর