Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইবার ক্রাইমে শোয়েব আখতারের বিরুদ্ধে অভিযোগ


৪ জুন ২০২০ ১৬:১১

যখন নিয়মিত পাকিস্তানের জার্সি গায়ে মাঠে নামতেন, তখন মাঠে ঝড় তুলতেন বল করে। আর অবসরের পরে কথার ঝড় তুলে চলেছেন শোয়েব আখতার। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিয়ে অবমাননাকর মন্তব্য করায় শোয়েবের বিরুদ্ধে সাইবার অপরাধের অভিযোগ করা হয়েছিল। এবার তাকে অভিযুক্ত করেছে পাকিস্তানের সাইবার ক্রাইম শাখা।

শুক্রবার (০৫ জুন) শোয়েব আখতারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে। গত সপ্তাহে শোয়েবের বিরুদ্ধে ‘এফআইএ’ (দ্য ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি) বরাবর সাইবার অপরাধ আইনে অভিযোগ দায়ের করেন পিসিবি’র আইন উপদেষ্টা তোফাজ্জল রিজভি। অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত মামলা করেনি পিসিবি। অন্যদিকে নিজে কোনো আইনি আইনি নোটিশ পাননি বলে ব্যাপারটি অস্বীকার করেছেন শোয়েব।

শোয়েব-পিসিবি দ্বন্দ্বের শুরুটা অবশ্য তার নিজেকে নিয়ে নয়। ম্যাচ পাতানোর তথ্য গোপন করে তিন বছর নিষিদ্ধ হওয়া উমর আকমলের পাশে দাঁড়িয়ে নিজ ক্রিকেট বোর্ডকে বেশ কথা শুনিয়েছিলেন তিনি। সে সময় পিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খানকে নিয়েও বিতর্কিত মন্তব্য করেন সাবেক এই গতি তারকা। শোয়েবের এমন বিতর্কিত মন্তব্য সহজভাবে নেয়নি পিসিবিও। আর তাই তো তারাও দ্বারস্থ হয়েছে সাইবার অপরাধ শাখায়।

এটাই অবশ্য শোয়েবের বিরুদ্ধে আনিত প্রথম অভিযোগ নয়। এর আগে পিসিবি’র আইনি পরামর্শদাতা রিজভির বিরুদ্ধে বেশ কয়েকবার মান হানিকর অভিযোগ করেছিলেন। রিজভি তার জবাবে শোয়বের বিরুদ্ধে পাকিস্তানি মুদ্রায় ১০০০ কোটি রুপির মানহানির মামলাও করেছিলেন। এছাড়া উমর আকমলকে নিষিদ্ধ করায় বোর্ডকে অদক্ষ বলে কটাক্ষ করেছিলেন তিনি। তখনও তাকে সাবধান করা হয়েছিল কিন্তু শোয়েব আখতার এসব ব্যাপারে কোনো ভ্রুক্ষেপই করেননি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড শোয়েব আখতার সাইবার ক্রাইমে মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর