Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকা সফরে যেতে রাজী ভারত


১০ জুন ২০২০ ১৪:৫৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শ্রীলংকায় নিজেদের ঝালিয়ে নেওয়ার কথা ছিল ভারতের। তবে করোনাভাইরাস সব প্রস্তুতি ভেস্তে দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ঝুলে থাকলেও আগস্টে পূর্বনির্ধারিত সিরিজ খেলতে শ্রীলংকায় যেতে রাজী হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। মঙ্গলবার এমন তথ্য নিশ্চিত করেছে শ্রীলংকার দৈনিক দ্য আইল্যান্ড।

লংকান সংবাদমাধ্যম আরও নিশ্চিত করেছে দু’দেশের সরকারের সম্মতি মিললেই কেবল মাঠে গড়াতে পারে এই সিরিজ। এই লক্ষ্যে দ্রুতই নিজ দেশের সরকারের কাছে আবেদন করবে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। অন্যদিকে ভারত সরকার বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞা তুলে নিলেই কেবল শ্রীলংকা সফর করতে পারবে বিরাট কোহলির দল।

চলতি বছরের জুন মাসেই তিনটি করে টেস্ট এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলংকা সফর করার কথা ছিল ভারতের। তবে নির্ধারিত সময়ে সিরিজ অনুষ্ঠিত হয়নি করোনাভাইরাসের প্রদুর্ভাবের কারণে। আবার আর্থিক ক্ষতির কথা বিবেচনায় রেখে সিরিজ সম্পূর্ণ বাতিলেরও বিপক্ষে দুই দেশের ক্রিকেট বোর্ড।

গোটা বিশ্বে করোনাভাইরাসের প্রকোপের পরে খেলা মাঠে ফিরলেও খালি স্টেডিয়ামেই খেলতে হচ্ছে দলগুলোকে। তবে এক লংকান কর্মকর্তা জানালেন ভিন্ন খবর। তিনি বলেছেন, ‘সিরিজটি বন্ধ স্টেডিয়ামে নাও হতে পারে। আমাদের পরিকল্পনা আছে ম্যাচ ভেন্যুতে ৩০-৪০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার। তবে তা অবশ্যই শর্ত সাপেক্ষে।’

তিনি আরও বলেন, ‘নিজেদের মধ্যে এক মিটার দূরত্ব বজায় রেখে মাঠে বসে খেলা উপভোগ করতে পারবে দর্শকরা, এমন আলাপ-আলোচনা চলছে। যদিও স্বাস্থ্য মন্ত্রনালয়ের চূড়ান্ত সিদ্ধান্তের উপর নির্ভর করছে সবকিছু। তারা যে নির্দেশ দিবে আমরা সেটাই মেনে চলবো। আপাতত আলোচনার পর্যায়ে আছে বিষয়টি।’

ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য লংকা সফরের আগেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পরিকল্পনা করছে। প্রোটিয়া কন্ডিশনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার বোর্ডের সঙ্গে আলাপ আলোচনা চলছে ভারতীয় বোর্ডের।

ভারত বনাম শ্রীলংকা ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই) শ্রীলংকা সফর সফরে রাজী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর