Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়নস লিগের ‘মিনি টুর্নামেন্ট’ লিসবনে


১০ জুন ২০২০ ১৫:৩২

সিদ্ধান্ত হয়েছে আগেই, চ্যাম্পিয়নিস লিগের বাকি থাকা ম্যাচগুলো শুরু হবে আগস্টের প্রথম সপ্তাহেই। বড় কোনো ধরনের পরিবর্তন না আসলে আগামী বুধবার উয়েফার নির্বাহী কমিটির বৈঠকে আসবে সিদ্ধান্ত। আর চ্যাম্পিয়নস লিগের বাকি ম্যাচগুলোর ভেন্যু হিসেবে নির্বাচিত করা হয়েছে পর্তুগালের লিসবনকে।

৮ আগস্ট মাঠে গড়াবে রাউন্ড অব ১৬’র বাকি থাকা ম্যাচ দুটি। রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি এবং বার্সেলোনা-নাপোলির মধ্যকার ম্যাচ দুটি বন্ধ লিসবনের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আয়োজনের জন্য আবেদন করেছিল মাদ্রিদ এবং মস্কোও। তবে রিয়াল মাদ্রিদের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যু নবনির্মাণের কাজ চলছে আর এছাড়া বাকি স্টেডিয়ামগুলো উয়েফার শর্তপূরণে ব্যর্থ হওয়ায় এই যাত্রায় জয়ী পর্তুগালের লিসবন।

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ আগস্ট লিসবনের ডা লুজ স্টেডিয়ামে। এর পেছনের কারণ হচ্ছে পর্তুগালের ক্লাবগুলো চ্যাম্পিয়নস লিগের এবারের আসর থেকে আগেই বিদায় নিয়েছে এজন্য স্টেডিয়ামের আশেপাশে ভিড়ের সম্ভবনা নেই বললেই চলে। এছাড়াও ইউরোপের অন্যান্য দেশের তুলনায় পর্তুগালের করোনা পরিস্থিতি অপেক্ষাকৃত ভালো।

রাউন্ড অব ১৬’র খেলা শেষের ৪৮ ঘণ্টার মধ্যেই মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনাল। কোয়ালিফাই করা ৮ দল যতদ্রুত সম্ভব লিসবনে নিজেদের দল নিয়ে চলে আসবে এবং ১২ তারিখ থেকে শুরু হওয়া কোয়ার্টার ফাইনালে অংশ নেবে। লিসবনের হোসে আলভালাদ এবং ডা লুজ স্টেডিয়ামে ৭টি নক আউট ম্যাচ অনুষ্ঠিত হবে। এবং স্টেডিয়ামে দর্শকশূন্য থাকবে বলেও জানা গেছে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ মিনি টুর্নামেন্ট লিসবন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর