Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রত্যাবর্তনের ম্যাচে রিয়ালের সহজ জয়


১৫ জুন ২০২০ ০১:৩৭

গুনে গুনে প্রথমার্ধে এইবারের জালে তিনবার বল পাঠিয়েছে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। প্রত্যাবর্তনের ম্যাচটার আগে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান জানিয়েছিলেন তাদের সামনে ১১টি ম্যাচের ১১টিই ফাইনাল। আর তাই তো ফাইনাল ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক রিয়াল। তাই তো প্রথম ম্যাচেই রিয়ালের ৩-১ গোলের ব্যবধানের সহজ জয়।

করোনাভাইরাস মধ্যবর্তী সময়েই গত ১১ জুন মাঠে গড়িয়েছে স্প্যানিশ লা লিগা। আর এর ঠিক তিন দিন পর রোববার (১৪ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় রিয়াল মাদ্রিদ মাঠে নামে এইবারের বিপক্ষে। তবে খেলাটি ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়ার কথা থাকলেও মাঠের সংস্করণের জন্য নিজেদের অনুশীলন মাঠ আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে খেলে রিয়াল।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত লস ব্ল্যাঙ্কোসরা। ইনজুরি থেকে ফিরে দুর্দান্ত শুরু করেন এডেন হ্যাজার্ড। করিম বেঞ্জেমার সঙ্গে জুটি গড়ে রিয়ালকে দুর্দান্ত শুরু এনে দেন হ্যাজার্ড। যদিও হ্যাজার্ড নামের পাশে গোল যোগ করে পারেননি তবে সতীর্থ অধিনায়ক সার্জিও রামোসকে দিয়ে করিয়েছেন একটি গোল।

ম্যাচের মাত্র ৪ মিনিট গড়াতেই এইবারের ডি বক্সের বাইরে  টনি ক্রুসকে বল পাস দেন করিম বেঞ্জেমা। আর ডি বক্সের বাইরে বল পেয়ে দূরপাল্লার শটে গোল করেন জার্মান মিড ফিল্ডার। এখানেই শেষ নয়, সেটা যেন ছিল জ্বলে ওঠার শুরু। এরপর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল।

এরপর ম্যাচের ৩০ মিনিটে এডেন হ্যাজার্ডের দুর্দান্ত এক অ্যাসিস্টে অনেকটা ফাঁকা পোস্টেই বল জালে জড়ান সার্জিও রামোস। দুই গোলে এগিয়ে থাকা রিয়াল গোলের ব্যবধান আরও বাড়ানোর জন্য মরিয়া হয়ে পড়ে। ২য় গোলের মাত্র মিনিটে সাতেক পরে গোল করেন মার্সেলো। আর তাতেই প্রথমার্ধেই ৩-০’তে এগিয়ে থেকে বিরতিতে যায় লস ব্ল্যাঙ্কোসরা।

তবে বিরতি থেকে ফিরে কিছুটা পিছিয়ে পড়ে রিয়াল। দুর্দান্ত ফুটবল খেলে ম্যাচের ৬০ মিনিটে এক গোল আদায় করে নেয় এইবার। এইবারের হয়ে পেড্রো বিগাস গোল করেন। এরপর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে সফরকারী এইবার। গোলের ব্যবধান তখন ৩-১ আর এরপরেই জিনেদিন জিদান তিনটি বদলি আনেন। এডেন হ্যাজার্ডকে তুলে নিয়ে মাঠে নামান ভিনিসিয়াস জুনিয়রকে, গ্যারেথ বেল নামেন রদ্রিগোর পরিবর্তে এবং সার্জিও রামোসের বদলি হিসেবে নামেন এডার মিলিতাও।

যদিও শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। তবে দ্বিতিয়ার্ধে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুর্দান্ত পারফরম্যান্সে গোল ব্যবধানে কোনো পরিবর্তন আসেনি।

এইবারের বিপক্ষে ম্যাচটি জিনেদিন জিদানের জন্য ছিল এক রেকর্ড গড়ার ম্যাচ। রিয়াল মাদ্রিদের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা কোচ। তার থেকে বেশি ম্যাচ রিয়ালের ডাগ আউটে কাটিয়েছেন ভিসেন্তে দেল বস্ক (২৪৬ ম্যাচ) এবং মিগুয়েল মুনেজ (৬০৫ ম্যাচ)।

আর রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুর সংস্করণের কাজ চলায় ব্ল্যাঙ্কোসদের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে। আর এই ম্যাচটি লা লিগার ইতিহাসের ১০০তম স্টেডিয়াম যেখানে লা লিগার ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

এই ম্যাচে জিতে  লিগ লিডার বার্সেলোনার সঙ্গে পাঁচ পয়েন্টের ব্যবধান কমিয়ে দুই পয়েন্টে কমিয়ে এনেছে। সমান ২৮ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৬১ এবং রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৯।

এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদ বনাম এইবার সার্জিও রামোস স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর