Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার ও বিসিবি’র দিকে তাকিয়ে ক্রিকেটাররা


১৫ জুন ২০২০ ২১:১১

করোনা পরিস্থিতিতে  মাঠে ক্রিকেট ফেরানো যায় কিনা সে বিষয়ে আলোচনা করতে গতকাল রাতে জাতীয় দলের সিনিয়র-জুনিয়রসহ প্রিমিয়ার লিগেরও বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে সভায় বসেছিল ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব। সভায় ক্রিকেটারদের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের করোনার যে উর্ধ্বগতি তাতে কেবল সরকার  ও বিসিবি’র সিদ্ধান্ত পেলেই তারা মাঠে ফিরবেন। আসন্ন শ্রীলঙ্কা সফর সম্পর্কেও তাদের মতামত অভিন্ন। সরকার নির্দেশ দিলে এবং বিসিবি তাদের সার্বিক নিরাপত্তার নিশ্চয়তা দিলে তবেই তারা তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলতে লঙ্কাভিযানে যাবেন। যদিও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে তারা গভীর উদ্বেগ জানিয়েছেন।

রোববার (১৫ জুন) সারাবাংলাকে বিষয়টি অবহিত করেছেন কোয়াব সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

তিনি বলেন, ‘করোনার বর্তমান পরিস্থিতিতে ক্রিকেট ফেরানো যায় কিনা সে বিষয় গতকাল ক্রিকেটারদের সঙ্গে অনলাইনে সভা করেছি। তারা বলেছে সরকার ও বিসিবি নির্দেশনা দিলে তবেই তারা মাঠে ফিরবে। তবে দেশের করোনা পরিস্থিতি নিয়ে তারা উদ্বিগ্ন।’

গত দুই মাসে এই নিয়ে দুটি সভা করল কোয়াব। প্রথম সভাটি হয়েছিল গত মে’র ৯ তারিখে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগ ফেরাতে জাতীয় দল ও প্রিমিয়ার লিগের ক্রিকেটারদের সঙ্গে সভা করে। সভায় প্রিমিয়ার লিগে খেলা বেশ কয়েকজন ক্রিকেটার সবুজ সংকেত দিলে ঈদুল ফিতরের পরেই লিগ ফেরাতে ১০ মে সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টোপলিশ) বরাবার চিঠি দেয় কোয়াব। সিসিডিএম তা গ্রহণ করলেও করোনার বাস্তব পরিস্থিতি বিবেচনায় ঈদের পরে লিগ ফিরবেই এমন কোনো নিশ্চয়তা তারা দিতে পারেনি।

জানা গেছে দ্বিতীয় সভায়ও প্রিমিয়ার লিগ শুরু নিয়েই বেশি আলোচনা হয়েছে। দেশের সিংহভাগ ক্রিকেটারের রুটি-রুজির মূল উৎস এই লিগ শেষ পর্যন্ত না হলে অনেকেই চরম দুরবস্থায় পড়বেন, এই ভাবনা থেকে সভায় বেশ কয়েকটি পথও খোঁজা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত কোনো পথই তারা বের করতে পারেননি।

এদিকে কোয়াব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সভা নিয়ে বলা হয়েছে, ‘জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে বাংলাদেশ সরকারের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেবে। সূচি অনুযায়ী আগামী মাসে হওয়ার কথা এই সফর।’

সভায় কোয়াবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি নাঈমুর রহমান দুর্জয়, সহ-সভাপতি খালেদ মাহমুদ সুজন ও সাধারণ সম্পাদক দেবব্রত পাল। আর ক্রিকেটারদের মধ্যে ছিলেন- মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, আব্দুর রাজ্জাক, তুষার ইমরান, জহুরুল ইসলাম অমি, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফিস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখ।

কোয়াব ক্রিকেটার ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীক ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর