Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত সিইও নিক হকলি


১৬ জুন ২০২০ ১৩:৪৭

কিছুদিন ধরেই গণমাধ্যমে খবরের ছড়াছড়ি চাকরি হারাচ্ছেন ক্রিকেট অস্ট্রেলিয়া-সিএ’র প্রধান নির্বাহী কেভিন রবার্টস। আর গুঞ্জন উঠেছিল আগামি বুধবার (১৭ জুন) এই ঘোষণা আসতে পারে। তবে এর মধ্যেই নিজেদের ক্রিকেট বোর্ডের নতুন সিইও’র নাম ঘোষণা করেছে সিএ। ভারপ্রাপ্ত সিইও হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে নিক হকলিকে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম অবশ্য বলছে কেভিন রবার্টস পদত্যাগ করেছেন। তবে কিছু কিছু সংবাদ মাধ্যম জানিয়েছে তাকে সরিয়ে দেওয়া হয়েছে। করোনাভাইরাসের মধ্যবর্তী সময়ে ক্রিকেট বোর্ড পরিচালনায় ব্যর্থ হওয়াতেই তাকে সরিয়ে দেওয়া হয়েছে। করোনার সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার আর্থিক দিক ভালো থাকা স্বত্বেও, রবার্টসের কথাবার্তায় মনে হতো, অস্ট্রেলীয় ক্রিকেটের যায় যায় অবস্থা। এমনকি তিনি আর্থিক ক্ষতি কমাতে বোর্ড কর্মকর্তাদের বেতনের ২০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন।

বিজ্ঞাপন

এর আগে জুনের শুরুতে রবার্টস জানিয়েছিলেন করোনার কারণে সিএ’র ঘরোয়া ক্রিকেটের প্রায় ৫৫ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। কিন্তু এমন খবরের সত্যতা নিয়ে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম সন্দেহ প্রকাশ করছে। এদিকে নতুন সিইও জায়গা নেওয়া হকলি বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছেন। তিনি এ বছরের শুরুতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও কাজ করেছেন।

সিইও’র দায়িত্ব গ্রহণ করার পর নিক হকলি জানান, ‘আমি জানি এটা অন্তর্বর্তীকালীন, কিন্তু তারপরেও ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও দায়িত্ব পাওয়াটা অনেক বড় সম্মাননার।’

কেভিন রবার্টস ২০১৮ সালের অক্টবরে জেমস শ্যাটারল্যান্ডের ছেড়ে যাওয়া জায়গায় অধিষ্ঠ হন। শ্যাটারল্যান্ড ১৭ বছর ধরে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করে আসছিলেন। তবে শ্যাটারল্যান্ডের উত্তরসূরি হিসেবে ২০ মাসের বেশি স্থায়ী হতে পারলেন না কেভিন। যদিও ৪৭ বছর বয়সী রবার্টসের বোর্ডে সঙ্গে চুক্তি ছিল চলতি বছরের শেষ পর্যন্ত। তবে তার ওপর বোর্ডের ডিরেক্টররা ভরসা রাখতে পারছেন না আর।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভারপ্রাপ্ত সিইও নিক হকলি সিইও কেভিন রবার্টস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর