Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০১ দিন পর ক্যাম্প ন্যু’তে মেসিদের পদার্পণ


১৬ জুন ২০২০ ১৪:০৭

গত ১১ জুন স্প্যানিশ লা লিগা পুনরায় মাঠে গড়ানোর পর নিজেদের প্রথম ম্যাচে ১৩ জুন মাঠে নামে বার্সেলোনা। আর প্রথম ম্যাচে মায়োর্কার বিপক্ষে ৪-০ গোলের বড় জয় তুলে নেয় লিওনেল মেসিরা। এবার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে করোনাভাইরাসের পর প্রথম ম্যাচ খেলতে মঙ্গলবার (১৬ জুন) রাত ২টায় মাঠে নামবে কাতালান ক্লাবটি। এই ম্যাচে মেসিদের প্রতিপক্ষ লেগানেস।

করোনার প্রাদুর্ভাবের আগে শেষবার ক্যাম্প ন্যুতে বার্সেলোনা খেলেছিল ৭ মার্চ। অর্থাৎ আজকের সময় থেকে সংখ্যা গণনা করলে ১০১ দিন আগে ক্যাম্প ন্যু’তে মেসিদের পদচারণা পড়েছিল। এর মধ্যে মার্চের ১১ তারিখ থেকে স্থগিত করা হয়েছিল স্প্যানিশ লা লিগা। আর তারপরে মাঠে খেলা ফিরল ১১ জুন।

বিজ্ঞাপন

করোনা পরবর্তী সময়ে প্রতি তিন দিনে একটি করে ম্যাচ খেলতে হবে স্প্যানিশ ক্লাবগুলোকে। আর এর মধ্যেই একটি করে ম্যাচ খেলে ফেলেছে ক্লাবগুলো। নিজেদের দ্বিতীয় ম্যাচে বার্সেলনা ঘরের মাঠে আতিথ্য দেবে লেগানেসকে। দুই দলের মুখোমুখি শেষ ম্যাচে বার্সেলোনা ৫-০ গোলে হারিয়েছিল লেগানেসকে।

আর লেগানেস বার্সেলোনার বিপক্ষে শেষবার জয়ের দেখা পেয়েছিল ২০১৮ সালের সেপ্টেম্বরে লা লিগায়। এরপরে আরও তিনটি ম্যাচ খেললেও একটিতেও জয় পায়নি লেগানেস। অন্যদিকে শেষ ৮ ম্যাচের ৭টিতেই জিতে ম্যাচের আগেই এগিয়ে থাকবে লিওনেল মেসিরা।

লা লিগার পয়েন্ট টেবিলের দিকে নজর দিলে দেখা যাবে ২৮ ম্যাচে ১৯ জয়, ৪টি ড্র এবং ৫টি হারে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর সমান সংখ্যক ম্যাচে ১৭ জয়, ৮টি ড্র এবং ৩টি হারে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনার প্রতিপক্ষ লেগানেস আছে রেলিগেশন জোনে। ১৯ নম্বরে থাকা লেগানেস ২৮ ম্যাচে জয় পেয়েছে মাত্র ৫টিতে, ড্র করেছে ৮টি ম্যাচ আর হেরেছে বাকি ১৫টিতে।

বিজ্ঞাপন

ক্যাম্প ন্যু বার্সেলোনা লিওনেল মেসি স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর