Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ায় যথাসময়ে বিশ্বকাপ আয়োজন ‘অবাস্তব’


১৬ জুন ২০২০ ১৪:৫০

দিন যত এগুচ্ছে যথাসময়ে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা ততোই যেন কমছে। কিছুদিন আগে বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কার কথা জানিয়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সদ্য সাবেক হয়ে যাওয়া প্রধান নির্বাহী কেভিন রবার্টস। এবার সিএ’র চেয়ারম্যান আর্ল এডিংস বললেন, করোনাভাইরাসের প্রভাবে বৈশ্বিক পরিস্থিতির কারণে যথাসময়ে বিশ্বকাপ আয়োজন ‘অবাস্তব’।

অস্ট্রেলিয়ার মাটিতে আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেশটিতে অবশ্য তার আগেই আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। আগামী মাসে টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা জিম্বাবুয়ে ক্রিকেট দলের। কিন্তু দ্বিপক্ষীয় সিরিজ আর বিশ্বকাপ তো আর এক নয়।

বিশ্বকাপ মানেই একত্রে বেশ কয়েকটি দেশের ক্রিকেট উন্মাদনায় মেতে উঠা। অস্ট্রেলিয়ায় এখনই এতো বড় আয়োজন সম্ভব কিনা সন্দেহ এডিংসের, ‘আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ এখনও বাতিল হয়নি বা পিছিয়ে যায়নি। কিন্তু বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে বিশ্বের নানা প্রান্ত থেকে ১৬টি দলকে অস্ট্রেলিয়ায় নিয়ে আসা (বিশ্বকাপ আয়োজন) অবাস্তব, কিংবা খুব, খুব কঠিন হবে। যেখানে বেশির ভাগ দেশেই কোভিড এখনও বাড়ছে।’

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি ও অস্ট্রেলিয়ার অবস্থা পর্যালোচনা করে আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ হতে পারে। এদিকে, ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই বলে রেখেছে বিশ্বকাপ যথা সময়ে না হলে সেই সময়টাতে আইপিএল আয়োজন করতে চায় তারা। করোনার মধ্যে আইপিএলও সম্ভব কিনা সেটাও বড় প্রশ্ন।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) টি-টোয়েন্টি বিশ্বকাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর