Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা অষ্টম শিরোপা উদযাপন বায়ার্নের


১৭ জুন ২০২০ ১১:২৮

মহামারি করোনাভাইরাসের বাস্তবতায় ফাঁকা গ্যালারীতে ম্যাচ খেলতে হচ্ছে। তার ওপর ম্যাচের সময় মুশলধারে বৃষ্টির হানা। এসব অবশ্য বায়ার্ন মিউনিখের শিরোপা উৎসব ঠেকাতে পারেনি। ভের্দার ব্রেমেনকে তাদের মাঠেই ১-০ গোলে হারিয়ে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। শিরোপা নিশ্চিতের ম্যাচে বায়ার্নের পক্ষে একমাত্র গোলটা করেছেন রবার্ট লেভান্ডফস্কি।

সমীকরণটা সহজই ছিল। ভের্দার ব্রেমেনকে হারাতে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যেতো বায়ার্নের। পয়েন্ট টেবিলে ভের্দার অবস্থান ১৭ নম্বরে। ফলে বায়ার্নের জয় নিয়ে খুব একটা শঙ্কা ছিল না। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা লেভানডফস্কি প্রথমার্ধেই ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছেন। ম্যাচের ৪৩ মিনিটে জেরোম বোয়াটেং এর পাস থেকে দারুণ এক গোল করে বায়ার্নকে ১-০ তে এগিয়ে নেন পোলিশ তারকা। এই গোলই শেষ পর্যন্ত ম্যাচের ফল নির্ধারণ করেছে।

অবশ্য একটা মাত্র গোল হলেও ম্যাচের পুরোটা সময় জুড়েই আধিপত্য ছিল বায়ার্নের। ৬০ শতাংশ বলের দখল ছিল লেভানডস্কি, মুলারদের কাছে। বায়ার্ন গোলবারে শট নিয়েছে মোট আটবার। ৭৯তম মিনিটে দশজনের দলে পরিণত হয় বায়ার্ন। তবুও প্রভাব খাটাতে পারেনি ভের্দার ব্রেমেন।

দুই ম্যাচ হাতে রেখেই এবারের বুন্দেসলিগা শিরোপা নিশ্চিত করল বায়ার্ন। ৩২ ম্যাচে ২৪ জয়, ৪ ড্রতে বায়ার্নের পয়েন্ট দাঁড়াল ৭৬। দুই নম্বরে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ৬৬। অবশ্য একটা ম্যাচ কম খেলেছে ডর্টমুন্ড। তবে সব মিলিয়ে বুন্দেসলিগার ৩০তম শিরোপা জিতল জার্মানির সফলতম ক্লাবটি।

দলের শিরোপা নিশ্চিতের দিনে গোল করে লিগে নিজের গোলসংখ্যাকে ৩১’শে নিয়ে গেলেন লেভানডফস্কি। সব মিলিয়ে এবারের মৌসুমে পোলিশ তারকার গোল হলো ৪৬টি। ৪০ ম্যাচে এই গোল করেছেন বায়ার্নের সেরা তারকা।

চ্যাম্পিয়ন টানা অষ্টমবার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ বুন্দেস লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর