Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুসকাসকে টপকে বেনজেমা, অ্যাসেন্সিও রূপকথায় রিয়ালের স্বস্তির জয়


১৯ জুন ২০২০ ০৪:১৮

গত বছর প্রাক মৌসুম প্রীতি ম্যাচে পায়ের লিগামেন্ট ছিঁড়ে পুরো মৌসুমের জন্য চলে গিয়েছিলেন মাঠের বাইরে। করোনাভাইরাস যেন এসেছে মার্কো অ্যাসেন্সিওর জন্য আশির্বাদ হয়ে। তাই তো আবারও প্রায় এক বছর মাঠের বাইরে থাকার পর খেলায় ফিরতে পারলেন। আর এ যেন রূপকথার মতো আসলেন দেখলেন আর জয় করলেন। প্রায় এক বছর পর মাঠে ফিরে বলে প্রথম স্পর্শেই গোল। শেষ পর্যন্ত অ্যাসেন্সিওর গোল এবং করিম বেনজেমার রেকর্ড ভাঙা জোড়া গোলে ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ৩-০ গোলে হারিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা।

আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে শুক্রবার (১৯ জুন) রাত ২টায় রিয়াল মাদ্রিদ আতিথ্য দেয় ভ্যালেন্সিয়াকে। ঘরের মাঠে খেলতে নামার আগে লিগ লিডার বার্সেলোনার চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে শুরু করে রিয়াল। ম্যাচের শুরু দুর্দান্ত করলেও সফরকারীরা ঘুরে দাঁড়ায় এবং গোল আদায় করে নেয়। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির মাধ্যমে দেখা মেলে ভ্যালেন্সিয়ার খেলোয়াড় অফ সাইড পজিশনে ছিল। সে যাত্রায় রক্ষা পায় জিদানের শিষ্যরা। শেষ পর্যন্ত প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দু’দলের কেউই।

তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে রিয়াল। এডেন হ্যাজার্ডের দুর্দান্ত এক পাস থেকে ম্যাচের ৬১ মিনিটে লস ব্ল্যাঙ্কোসদের ১-০’তে লিড এনে দেন করিম বেনজেমা। আর এই গোলের মাধ্যমেই কিংবদন্তী ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে স্পর্শ করলেন বেনজেমা। রিয়ালের হয়ে ২৬২ ম্যাচে ২৪২টি গোল করেছিলেন এই হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড।

প্রথম গোল করার পরে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে গ্যালাক্টিকোরা। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে ভ্যালেন্সিয়ার রক্ষণভাগ এবং গোলরক্ষক সিলেসেনকে। ম্যাচের ৭৪ মিনিটে ফেদে ভালভার্দের বদলি হিসেবে প্রায় এক বছর পর মাঠে নামেন মার্কো অ্যাসেন্সিও। আর নেমে ডি বক্সের মধ্যে জায়গা করে নিলে পেয়ে যান ফারল্যান্ড মেন্ডির পাস, বলে প্রথম স্পর্শ এবং গোল! রিয়াল মাদ্রিদ ২-০’তে এগিয়ে! এ যেন অ্যাসেন্সিওর রূপকথার মতো ফেরা।

অবশ্য এখানেই শেষ নয়, তখনও বেনজেমার রেকর্ড গড়া বাকি। ম্যাচের ৮৬ মিনিটে ভ্যালেন্সিয়ার ডি বক্সের বাইরে লুকা মদ্রিচের বাড়ানো বল পেয়ে যান ডান প্রান্তে থাকা অ্যাসেন্সিও, পরের পাসে বল পাঠিয়ে দেন বেনজেমার পায়ে। ডান পা দিয়ে বল নামিয়ে এনে বাম পা দিয়ে সজোরে শট! আর দুর্দান্ত এক গোল। এই গোল দিয়ে কিংবদন্তী ফেরেঙ্ক পুসকাসকে টপকে রিয়াল মাদ্রিদের ইতিহাসের ৫ম সর্বোচ্চ গোল দাতা বনে গেলেন ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমা।

চলতি মৌসুমে লা লিগায় এটি বেনজেমার ১৬তম গোল। তার থেকে এবারের মৌসুমে বেশি গোল করতে পেরেছেন কেবল বার্সেলোনার লিওনেল মেসি (২১)। আর বেনজেমার ওই গোলেই ৩-০’তে এগিয়ে যায় রিয়াল। আর নিশ্চিত হয় জয়। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সার্জিও রামোসবাহিনী।

লিগ লিডার বার্সেলোনার ২৯ ম্যাচে ২০ জয়, ৪ ড্র আর ৫ হারে মোট পয়েন্ট ৬৪, অন্যদিকে সমান ম্যাচে ১৮ জয়, ৮ ড্র আর ৩ হারে রিয়ালের পয়েন্ট ৬২।

এডেন হ্যাজার্ড করিম বেনজেমা ফেরেঙ্ক পুসকাস মার্কো অ্যাসেনসিও রিয়াল মাদ্রিদ বনাম ভ্যালেন্সিয়া স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর