Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলে ফুটবল শুরু হওয়ায় ক্ষুদ্ধ রোনালদো নাজারিও


১৯ জুন ২০২০ ১৪:৫৫

তিন মাস স্থগিত থাকার পর গত বৃহস্পতিবার (১৮ জুন) থেকে আবারও ব্রাজিলের মাঠে গড়িয়েছে ফুটবল। ইউরোপীয় দেশগুলোকে অনুসরণ করে ফুটবল মাঠে ফিরিয়েছে ব্রাজিল। তবে ইউরোপে মহামারি করোনাভাইরাসের প্রভাব কমতে শুরু করেছে, আর ব্রাজিলে এখন মহামারি আকার ধারণ করেছে করোনা। তাই তো এমন পরিস্থিতিতে নিজ দেশে ফুটবল ফেরায় ক্ষুদ্ধ ব্রাজিলের কিংবদন্তী ফুটবলা রোনালদো নাজারিও।

করোনাভাইরাসের সংক্রমণে গত বুধবারে (১৭ জুন) ব্রাজিলে মারা গিয়েছে ১ হাজার ২শ ৬৯ জন। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে অরায় ৪৮ হাজার। আর আক্রান্তের দিক দিয়ে আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে। আর এমন পরিস্থিতিতে ফুটবল ফিরল ব্রাজিলে। যার প্রবল সমালোচনা করলেন ব্রাজিলের বিশ্বজয়ী সাবেক ফুটবলার রোনালদো লুইস নাজারিও দ্য লিমা।

বিজ্ঞাপন

রিও ডি জেনেরিওতে স্থানীয় ফুটবল লিগ কারিয়োকা চ্যাম্পিয়নশিপ মাঠে গড়িয়েছে বৃহস্পতিবার। ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে যে ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্ল্যামেঙ্গো এবং বাঙ্গু। মহামারির মধ্যেই ফুটবল ফেরানোর সিদ্ধান্তকে প্রবল সমালোচনা করেছে ব্রাজিলের দুই বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্স ও বোতাফোগো। তাদের সঙ্গেই এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন রোনালদোও।

ব্রাজিলে ফুটবল ফেরানোর তীব্র সমালোচনা করে রোনালদো বলেন, ‘এই মুহূর্তে দেশের যা অবস্থা, তখন ব্রাজিলের কারিয়োকা ফুটবল শুরু করে দেওয়ার সিদ্ধান্তের আমি বিরোধী। ইউরোপের বিভিন্ন দেশে ফুটবল ফের শুরু করার উদাহরণ সামনে রেখে এগোতে চাইছে ব্রাজিল। কিন্তু তা করা হচ্ছে মহামারির কথা বিবেচনা না করেই।’

বিজ্ঞাপন

বর্তমানে স্পেনের ক্লাব ভায়াদোলিদের মালিক রোনালদো। সেখানে শুরু হয়েছে ঘরোয়া লিগ। তবে স্পেনের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে, আর তাই তো দেশটির সরকার, স্বাস্থ্য মন্ত্রণালয়, ফুটবল ফেডারেশন এবং লা লিগা একত্রিত সিদ্ধান্তে ফিরেছে ফুটবল। তবে এই চিত্রে ভিন্ন রূপ দেখা দিয়েছে ব্রাজিলে। এ ব্যাপারে রোনালদো বলেন, ‘স্পেনে লিগ আবারও শুরু হয়েছে করোনায় সংক্রমণ এবং মৃতের সংখ্যা কমতে থাকায়। স্বাস্থ্য সংক্রান্ত নিরাপত্তার পরিবেশ তৈরি হওয়ার পরে। সেখানে ব্রাজিলে সংক্রমণের হার এখন শীর্ষে। এই সময়ে ফুটবল ফেরানোর সিদ্ধান্ত পুরোপুরি ভুল।’

করোনাভাইরাস পরিস্থিতি ফুটবল শুরু ব্রাজিল রোনালদো নাজারিও

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর