Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেভিয়ার কাছে পয়েন্ট হারিয়ে শীর্ষ স্থান নড়বড়ে বার্সেলোনার


২০ জুন ২০২০ ১১:৪১

একটা গোল পেলেই ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক পূর্ণ হতো লিওনেল মেসির। প্রতিপক্ষ সেভিয়া ছিল বলে মাইলফলকের প্রত্যাশা নিয়েই নিশ্চয় মাঠে নেমেছিলেন বার্সেলোনা অধিনায়ক। সেভিয়া যে বরাবরই তার প্রিয় প্রতিপক্ষ, ৩৭টি গোল করেছেন এই দলের বিপক্ষে। তবে শুক্রবার (১৯ জুন) রাতে পারলেন না মেসি। পারেনি বার্সেলোনাও। লা লিগার ম্যাচে সেভিয়ার মাঠে গিয়ে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা।

ড্রয়ের পরও অবশ্য লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সা। ৩০ ম্যাচে কাতালান ক্লাবটির পয়েন্ট ৬৫। এক ম্যাচ কম খেলে টেবিলের দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬২। তিনে থাকা সেভিয়ার পয়েন্ট ৫২। তবে নিজেদের পরবর্তী ম্যাচে লস ব্ল্যাঙ্কোসরা জিতলেই উঠে আসবে শীর্ষে। কারণ দু’দলের পয়েন্ট সমান হলেও মুখোমুখি লড়াইয়ে বার্সেলোনার সঙ্গে জয়ের কারণেই শীর্ষে থাকবে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

নিজেদের মাঠে মেসিকে বোতলবন্দি করে রাখার ছকই কষেছিল রিয়াল মাদ্রিদের সাবেক এবং সেভিয়া বর্তমান কোচ হুলেন লোপেতেগি। ক্লাবটি এই চেষ্টায় বলতে হবে সফলই হয়েছে। তবে মেসিকে বাড়তি পাহাড়া দিতে গিয়ে বাকিদের জন্য যে জায়গা তৈরি হয়েছিল সেটা কাজে লাগাতে পারেনি বার্সেলোনা। বলের দখলে অবশ্য বার্সার দাপটই ছিল বেশি। ম্যাচে ৬৫ শতাংশ বলের দখল ছিল বার্সার। কিন্তু অ্যাটাকিং থার্ড কাঁপাতে পারেনি সফরকারীরা। উল্টো সেভিয়াই বেশ কয়েকবার ধরাশায়ী হয়েছে বার্সার রক্ষণ।

১১ মিনিটে সেভিয়ার হুল কুইন্দির কোণাকোণি নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছে। ২১ মিনিটে এগিয়ে যেতে পারত বার্সেলোনা। কিন্তু মেসির নেওয়া দুর্দান্ত এক ফ্রি-কিক গোললাইন থেকে ফেরান কুইন্দি।

বিজ্ঞাপন

২৫ মিনিটেও এগিয়ে যেতে পারত বার্সা। সেভিয়া গোলরক্ষক লুইস সুয়ারেজকে ট্যাকল করে বল মিস করেন। সামনেই ছিলেন মার্টিন ব্র্যাথওয়েট। কিন্তু বলে পা ছোঁয়াতে পারেননি তিনি। ফিরতি বল পেয়ে ইভান রাকিটিচ শট লক্ষ্যে রাখতে পারেননি। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে সেভিয়ার এভার বানেগার জোরালো শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক টের স্টেগান। ৫৫ মিনিটেও বার্সাকে গোলের হাত থেকে বাঁচান স্টেগান।

৭৩ মিনিটে মেসির নেওয়া ফ্রি-কিক ফিরিয়ে দেন সেভিয়া গোলরক্ষক। ম্যাচের যোগ করা সময়ে সহজ এক সুযোগ পেয়েছিলেন সেভিয়ার সার্জিও রেগুলন। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন তিনি। কিন্তু শট নিতে পারেননি ভালোভাবে। যাতে সহজেই বল ধরে ফেলেন স্টেগেন। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র’তে নিষ্পত্তি হয় ম্যাচ।

পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা বনাম সেভিয়া ম্যাচ ড্র স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর