Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্সিসাইড ডার্বি ড্র, শিরোপা উল্লাসের অপেক্ষা বাড়ল লিভারপুলের


২২ জুন ২০২০ ০৪:৩৯

আর মাত্র দুটি ম্যাচ জিতলেই ৩০ বছরের লিগ শিরোপা জয়ের আক্ষেপ ঘুচবে লিভারপুলের। একটা সময় তো আতঙ্ক গ্রাস করেছিল অল রেড সমর্থকদের মধ্যে, এই বুঝি মৌসুম বাতিল হলো। কেননা লক ডাউনের আগেই শিরোপা জয় অনেকটাই নিশ্চিত ছিল ইয়্যুর্গেন ক্লপের দলের। ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে ফেরায় সে শঙ্কা কেটে যায়, আর নিজেদের প্রথম ম্যাচে এভারটন এবং পরের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেই লিগ শিরোপা জয়ের উল্লাসে ভাসতো অল রেডরা।

বিজ্ঞাপন

তবে মার্সিসাইড ডার্বি শেষ হলো একবারেই ম্যাড়মেড়ে ড্রয়ে। গুডিনসন পার্ক থেকে শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে এক পয়েন্ট নিয়েই মাঠচ ছাড়তে হয়েছে লিভারপুলকে। ম্যাচের শেষদিকে অবশ্য এভারটন খানিকটা চমাক দেখিয়েছে, এছাড়া মার্সিসাইড ডার্বিটা যেন ফ্যাঁকাসেই ছিল। দুই মিনিটের ঝটকায় লিভারপুলের কাছ থেকে ম্যাচ ছিনিয়েও নিতে নিতে পারত তারা। কিন্তু সুযোগটা আর কাজে লাগাতে পারেনি শেষ পর্যন্ত। তবে লিভারপুলের চির অধরা শিরোপা ছুঁয়ে দেখার অপেক্ষার প্রহর হয়ত আরেকটু বাড়িয়ে দিতে পেরেছে এভারটন।

বিজ্ঞাপন

ইপিএলের ৩০ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট এখন ৮৩। ম্যানচেস্টার সিটি সোমবার বার্নলির বিপক্ষে জিতে গেলে লিভারপুলের অপেক্ষাটা বাড়বে আরও। সেক্ষেত্রে পরের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেও শিরোপা নিশ্চিত হবে না লিভারপুলের। অপেক্ষা করতে হবে আরও এক ম্যাচ। সেই ম্যাচ অবশ্য ম্যানচেস্টার সিটির বিপক্ষেই।

চলতি মৌসুমে এটি ইয়্যুর্গেন ক্লপের দলের দ্বিতীয় ড্র আর বাকি ২৮ ম্যাচের মধ্যে ২৭ জয় এবং হার মাত্র একটিতে। অক্টোবরে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে লিগে সবশেষ ড্র করেছিল ক্লপের দল। আর সবমিলিয়ে লিগের সবশেষ ৩ ম্যাচে এই নিয়ে দ্বিতীয়বারের মতো জিততে ব্যর্থ হলো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুল।

মার্সিসাইড ডার্বি দিয়ে প্রায় একশ দিন পর মাঠে ফেরে দুই দল। আর ফিরেই যেন নিজেদের আসল খেলাটাই ভুলতে বসেছিল দু’দলই। প্রথমার্ধে কেউই তেমন আক্রমণাত্মক ফুটবল খেলেনি। যেন অনেকটা গা বাঁচিয়ে খেলার মতোই ছিল ডার্বি। এভারটনের হয়ে রিচার্লিসন কিছুটা কাছাকাছি গিয়েছিলেন। তবে বাইলাইনের কাছ থেকে নেওয়া তার শট তখন চলে যায় বাইরে দিয়ে। অন্যপ্রান্তেও আরেক ব্রাজিলিয়ানের কাছেই গিয়েছিল লিভারপুলের প্রথমার্ধের একমাত্র সুযোগ। রবার্তো ফিরমিনোর তাড়াহুড়োয় ভুল সিদ্ধান্ত নেওয়াটা ভুগিয়েছে লিভারপুলকে।

দলের প্রাণ ভ্রমরা মোহাম্মদ সালাহকে ছাড়ায় লক ডাউন পরবর্তী প্রথম ম্যাচে খেলতে নামে লিভারপুল। অবশ্য আক্রমণভাগের বাকি দুইজন ফিরমিনো এবং সাদিও মানে ঠিকই ছিলেন ময়দানে। তারা মাঠে থাকলেও সুবিধা করে উঠতে পারেননি। আর তাই তো ভুগেছে পুরো দল। শেষ পর্যন্ত 0-0 ড্র’তেই শেষ হয় ম্যাচটি আর পয়েন্ট টেবিলের ১৩-তে থেকে ম্যাচ শুরু করা কার্লো আনচেলোত্তির আফসোসটাই বেশি হওয়ার কথা এই ড্রয়ের পর।

বৃহস্পতিবার লিভারপুল পরের ম্যাচ খেলবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। সিটি নিজেদের ম্যাচে (বার্নলির বিপক্ষে) পয়েন্ট হারালে আর লিভারপুল প্যালেসকে হারালে সেই রাতে ৩০ বছরের আক্ষেপ ঘুচবে লিভারপুলের।

ইংলিশ প্রিমিয়ার লিগ মার্সিসাইড ডার্বি লিভারপুল বনাম এভারটন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর