Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ হবে তো!


২৩ জুন ২০২০ ২০:৫৬

টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার কথা আছে পাকিস্তান ক্রিকেট দলের। সিরিজ শুরু হবে তারও প্রায় মাস খানেক পর। ইংল্যান্ডে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকার কথা পাকিস্তানি ক্রিকেটার ও স্টাফদের। কিন্তু সিরিজটা শেষ পর্যন্ত হচ্ছে তো? পাকিস্তান শিবিরে করোনার আক্রমণ এই সিরিজের সামনে বড় প্রশ্নবোধক চিহ্ন জুড়ে দিল।

কয়েক ঘণ্টার মধ্যে পাকিস্তানের দশ ক্রিকেটারের করোনাভাইরাসে আক্রান্ত হবার কথা খবর পাওয়া গেল। সোমবার (২২ জুন) পিসিবি’র এক বিবৃতিতে জানানো হয়, তিন ক্রিকেটার শাদাব খান, হ্যারিস রউফ ও হায়দার আলী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর কয়েক ঘণ্টা পর মঙ্গলবার (২৩ জুন) আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হলো, আরও ৭ জন ক্রিকেটার ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তারা হলেন- ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ।

বিজ্ঞাপন

সফরের সপ্তাহ খানেক আগে হঠাৎ দশ ক্রিকেটারের করোনায় আক্রান্ত হবার খবর নিশ্চয় ভাবনার বিষয়। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস অবশ্য মনে করছেন, বিষয়টি ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের জন্য বাধা হতে পারবে না।

জাইলস বলেন ‘আমি মনে করি না যে সিরিজটা নিয়ে সন্দেহ রয়েছে। টেস্ট সিরিজ শুরু হওয়া থেকে এখনও আমরা অনেক দূরে রয়েছি। সুতরাং, এ নিয়ে এখনও খুব বেশি চিন্তিত হওয়ার কোনো প্রয়োজন নেই। আমরা খুব আশাবাদী যে, পাকিস্তান ক্রিকেট দল খুব দ্রুতই ইংল্যান্ড এসে পৌঁছাবে।’ অবশ্য জাইলস যখন এমন কথা বলেছেন তখনও পরের ৭ জনের করোনায় আক্রান্ত হবার খবর প্রচার হয়নি।

বিজ্ঞাপন

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, আগামী ২৫ জুন দ্বিতীয় দফায় আবারও করোনা পরীক্ষা করানো হবে ক্রিকেটারদের। এই পরীক্ষায় যারা উৎরে যাবেন তাদের নিয়ে ইংল্যান্ড সিরিজের দল নির্বাচন করা হবে।

উল্লেখ্য, পাকিস্তান সিরিজের আগে নিজেদের দেশে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে ইংল্যান্ড। আগামী মাসের শুরুতে মাঠে গড়াবে টেস্ট সিরিজটির প্রথম ম্যাচ।

ইংল্যান্ড বনাম পাকিস্তান করোনাভাইরাস পাকিস্তাননের ১০ ক্রিকেটার আক্রান্ত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর