Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মায়োর্কাকে হারিয়ে শীর্ষস্থান দখল রিয়ালের


২৫ জুন ২০২০ ০৪:১৫

আলফ্রেড ডি স্টেফানোতে লা লিগার ৩১তম ম্যাচে মাঠে নামার আগেই চাপে ছিল রিয়াল। গতকাল বার্সেলোনার জয় পাওয়ায় লিগের শীর্ষস্থান হারাতে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। আর তাই তো লিগের শীর্ষে ফিরতে মায়োর্কার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের। শেষ পর্যন্ত ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত এক গোল আর সার্জিও রামোসের ফ্রিকিক থেকে করা গোলে ২-০’তে জয় নিয়ে মাঠ ছাড়া লস ব্ল্যাঙ্কোসরা। সেই সঙ্গে পুনরুদ্ধার করে লা লিগার শীর্ষস্থান।

বিজ্ঞাপন

ঘরের মাঠে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করে রিয়াল। তবে মায়োর্কার গোলরক্ষক মানোলো রেইনার দুর্দান্ত সেভে দুইবার গোল থেকে বঞ্চিত গ্যালাক্টিকোরা। করিম বেনজেমা তিন ডিফেন্ডারের মধ্যেও গোলরক্ষককে একা পেয়ে যান, আর সঙ্গে সঙ্গে শট নেন তবে রেইনা দুর্দান্ত সেভ করে গোলরক্ষা করে। এরপরে চার মাস পর রিয়ালের প্রথম একাদশে সুযোগ পাওয়া গ্যারেথ বেলের দুর্দান্ত এক দূরপাল্লার শট ঠেকিয়ে দেন মায়োর্কা।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের সামনে চীনের প্রাচীর হয়ে দাঁড়ান রেইনা। তবে রিয়াল দমে যায়নি, সময় নিয়ে আক্রমণ সাজিয়েছে। বাঁ দিক থেকে চিতার গতি নিয়ে মায়োর্কার রক্ষণকে একাই নাচিয়েছেন ব্রাজিলিয়ান বিস্ময়বালক ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের ১৯তম মিনিটে মদ্রিচের দেওয়া বল প্রায় মাঝ মাঠ থেকে একাই টেনে নিয়ে যান ভিনিসিয়াস। আর বাঁ দিক থেকে মায়োর্কার দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে পাঠান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে। রিয়াল এগিয়ে যায় ১-০ গোলে।

এখানেই থামেননি ভিনিসিয়াস, গোল করার পর আরও ক্ষীপ্র হয়ে ওঠেন এই ব্রাজিলিয়ান। ম্যাচের ২৪তম মিনিটে করিম বেনজেমার দেওয়া থ্রু পাস ডি বক্সে খুঁজে পান ভিনিসিয়াস। আবারও গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল তুলে দেন। তবে এবার আর বল জালে জড়ায়নি, ভিনিসিয়াসের দ্বিতীয় গোলের পথে বাঁধা হয়ে দাঁড়ায় গোলবার। আর এভাবেই আক্রমণের পর আক্রমণে শেষ হয় রিয়ালের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরলেও প্রথমার্ধের ক্ষুরধার রিয়াল মাদ্রিদই মাঠে বিরাজমান। দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের মাথায় ডি বক্সের সামনে হ্যাজার্ডকে ফাউল করায় ফ্রিকিক পায় রিয়াল মাদ্রিদ। আর স্পট কিক দুর্দান্ত ফ্রিকিকে রামোস বল পাঠিয়ে দেন জালে। এটি চলতি মৌসুমের রামোসের ৮ম গোল। সেই সঙ্গে রিয়াল এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

এরপর মায়োর্কা বেশকিছু দুর্দান্ত আক্রমণ করলেও রিয়ালের রক্ষণে ফাটল ধরাতে পারেনি। উল্টো ম্যাচের অন্তিম সময়ে রিয়ালের বদলি খেলোয়াড় ব্রাহিম দিয়াজের নেওয়া মাটি ঘেঁষা শট কোনো রকমে আঙুল ছুয়িয়ে তৃতীয় গোলের হাত থেকে দলকে বাচান রেইনা। শেষ পর্যন্ত অবশ্য দু’দলের কেউই আর গোলের দেখা পায়নি। আর তাতেই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় সার্জিও রামোসবাহিনীকে।

এই জয়ে বার্সেলোনাকে হটিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান পুনদখল করল রিয়াল মাদ্রিদ। সমান ৩১ ম্যাচে রিয়ালের জয় ২০টি, ড্র ৮টি ম্যাচে আর ৩টিতে। লস ব্ল্যাঙ্কোসদের পয়েন্ট ৬৮। অন্যদিকে ২১ জয়, ৫ ড্র এবং ৫ হারে বার্সেলোনার পয়েন্টও ৬৮। তবে দুই দলের মুখোমুখি লড়াই এগিয়ে থাকায় লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদ বনাম মায়োর্কা লিগের শীর্ষে স্প্যানিশ লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর