Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও বুন্দেসলিগা সেরা লেভান্ডফস্কি


২৭ জুন ২০২০ ১৪:৪৬

বুন্দেসলিগার চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩৩ গোল করেছেন রবার্ট লেভানডফস্কি। গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা টিমো ভার্নারের চেয়ে যা ৭ গোল বেশি। ফলে লেভানডফস্কির লিগ সেরা হওয়ার বিষয়টি অনুমিতই ছিল। হলোও তাই, ৫০ শতাংশ ভোট পেয়ে জার্মান বুন্দেসলিগার মৌসুম সেরার পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি।

এ নিয়ে গত পাঁচ মৌসুমে চারবার মৌসুম সেরা নির্বাচিত হলেন পোলিশ তারকা। লিগে ৩৩ গোল করার পথে বায়ার্নের জার্সি গায়ে এবার টানা ১১ ম্যাচ গোল করার রেকর্ড গড়েছেন এই পোলিশ স্ট্রাইকার।

বিজ্ঞাপন

থমাস মুলার, অ্যারিয়ান রোবেন যুগ অবসানের পর থেকেই লেভানডফস্কি বায়ার্নের সেরা ফুটবলার। চিরপ্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ড থেকে ২০১৫ সালে বায়ার্নে যোগ দিয়েছিলেন। বায়ার্নে নাম লেখানোর পর আগের পাঁচ মৌসুমে তার গোলসংখ্যা যথাক্রমে- ২৬, ৪২, ৪৩, ৪১ ও ৪০। এবার এরই মধ্যে করে ফেলেছেন ৪৮ গোল (লিগে ৩৩)। গোলের হাফ সেঞ্চুরিও পূরণ হতে পারে এবার। তবে লেভানডফস্কি বলছেন, এখনো ক্যারিয়ারের সেরা সময়ে পৌঁছেননি!

পোল্যান্ড জাতীয় দলের অধিনায়ক বলেন, ‘আমি আত্মবিশ্বাসী যে শিগগিরই আমার ক্যারিয়ারের সেরা সময়টা আসবে। আমি মনে করি এখানেই আমার শেষ নয়। আমি অনেকদিন খেলতে চাই। ফিট থাকতে চাই। এখনো আমার অনেক সময় পড়ে আছে। আগস্টে কেবল আমি আমার ৩২তম জন্মদিন পালন করবো। তার মানে এই নয় যে আমার বয়স হয়ে গেছে। এটা ভেবে ভালো লাগছে যে আমি আরো অনেকদিন খেলতে পারবো। পরবর্তী দুই-তিন বছর আমি সেরা ফর্মে থাকতে চাই।’

অনেকে এবার ব্যালন ডি’অরের সম্ভাব্য জয়ী ভাবছেন লেভাকে। পোল্যান্ডের ৩১ বছর বয়সী তারকা অবশ্য ব্যালন ডি’অর নিয়ে ভাবতে চাইছেন না, ‘আসলে আমি ব্যালন ডি’অর জয়ের কথা ভাবছি না। সেটা আমি কখনোই ভাবিনি। তবে আমি বিশ্বাস করি যেকোনো কিছু সম্ভব।’

বিজ্ঞাপন

জার্মান লিগের সেরা ফুটবলার বায়ার্ন মিউনিখ রবার্ট লেভান্ডফস্কি লিগজয়ী বায়ার্ন মিউনিখ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর