Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্কোস আসছে আগস্টে, কলিনদ্রেসের বিকল্প খুঁজছে কিংস


২৭ জুন ২০২০ ১৯:৪৭

ঢাকা: এএফসি কাপের বাকী মিশন শুরু হবে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে। এশিয়ার ক্লাব ভিত্তিক এই জায়ান্ট টুর্নামেন্টকে সামনে রেখে সেপ্টেম্বর মাসেই প্রস্তুতি শুরু করতে চায় বসুন্ধরা কিংস। তবে তার আগে দল গোছানোতে ব্যস্ত বিপিএল চ্যাম্পিয়নরা। কোস্টারিকান বিশ্বকাপ খেলুড়ে ড্যানিয়েল কলিনদ্রেস চলে যাওয়ায় তার বিকল্প খুঁজছে কিংস।

এএফসি কাপে কিংসের হয়ে প্রথম ম্যাচেই হ্যাটট্রিকসহ হালি গোল করে মাঠ মাতানো লিওনেল মেসির সতীর্থ ফুটবলার হার্নান বার্কোস ঢাকায় পা রাখবেন আগস্টে। বার্কোসের সঙ্গী সন্ধানে নেমে পড়েছে দেশের অন্যতম সেরা দল বসুন্ধরা কিংস।

ক্লাবসূত্রের খবর, ড্যানিয়েল কলিনদ্রেসের বিকল্প হিসেবে একজন বিশ্বকাপ খেলুড়ে ফুটবলারের সন্ধানে নেমেছে কিংস। ব্রাজিল-আর্জেন্টিনাসহ লাতিন আমেরিকার অনেক ফুটবলারের জীবন বৃত্তান্ত নিয়ে আলোচনা চলছে ক্লাবে। এএফসি থেকে খেলোয়াড় ভেড়ানোর উইন্ডো খুলে দেয়ার সম্মতিতে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে এমন বিদেশি ফুটবলারের সন্ধানে নেমেছে ক্লাব কর্তৃপক্ষ।

বার্কোসের ফেরা নিয়ে বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, ‘কাকে পাচ্ছি তা এখনো চূড়ান্ত হয়নি। বার্কোস তো আছেই সেই সঙ্গে অন্য বিদেশিও হবে মানসম্পন্ন। লোকালরাও কেউ কারোর চেয়ে কম নয়। সামনেই অনুশীলন শুরু হয়ে যাবে। আগস্টেই ঢাকায় উড়ে আসবেন বার্কোস।’

ইতোমধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের দল নিউক্যাসেলের সাবেক ডিফেন্ডার ফুটবলার স্টিভেন টেলরের সঙ্গে প্রাথমিক আলোচনা সেড়েছে কিংস কর্তৃপক্ষ। ইয়াসিন খান-তপু বর্মণদের নিয়ে ডিফেন্ডারের কোটা কিছুটা পূরণ হলেও মধ্যভাগ ও আক্রমণভাগে বার্কোসকে সঙ্গ দিবে এমন চৌকোস ফুটবলার খুঁজছে বসুন্ধরা।

ইমরুল হাসানের মতে, ‘কলিন্দ্রেসের বিকল্প আমরা এখনও পাইনি। তবে তার মতোই বিশ্বকাপে খেলা ফুটবলার আনার চেষ্টা করছি। বেশ কয়েকজন বিশ্বকাপ খেলা ফুটবলারের জীবন বৃত্তান্ত আমাদের হাতে রয়েছে। আগামী সপ্তাহেই হয়তো তাদের সঙ্গে আমাদের কথাবার্তা শুরু হবে।’

একটি সূত্রের খবর, ফ্রান্সের হয়ে ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপ খেলা ফুটবলার ম্যাথিও ভালবুয়েনাকে বিবেচনায় রাখছে ক্লাব কর্তৃপক্ষ। ৩৫ বছর বয়সী এ অ্যাটাকিং মিডফিল্ডার এখন গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের হয়ে খেলছেন। তবে এখনও চূড়ান্ত কোন কিছু হয়নি। আগামী এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত করা হবে বলে জানা যায়।

এছাড়াও ব্রাজিলের জার্সিতে হয়ে ৪০টির বেশি ম্যাচ খেলা আরেক ফুটবলারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে বসুন্ধরা। নাম প্রকাশ করতে চাচ্ছে না ক্লাব কর্তৃপক্ষ। সবাই আলোচনার মধ্যে আছেন বলে জানায় ক্লাব সূত্র। এর বাইরে হন্ডুরাস, ইরাক, আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার ফুটবলারদের জীবন বৃত্তান্ত আলোচনায় আছে।

তবে এএফসি কাপকে সামনে রেখে একটা জটিল সমস্যার মধ্য দিয়ে যেতে হবে ক্লাব কর্তৃপক্ষকে। কেননা এই টুর্নামেন্টের পাশাপাশি জাতীয় দলের বিশ্বকাপ বাছাইপর্বও শুরু হতে চলে প্রায় একই সময়ে। খেলোয়াড়দের ক্যাম্প নিয়ে তাই একটা জটিলতা সৃষ্টি হয়েছে। এই বিষয়ে কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, ‘সমস্যা হচ্ছে বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের ম্যাচ ও এএফসি কাপ অনেকটা একই সময় অনুষ্ঠিত হবে। ইমরুল জানান আশা করি তা সমন্বয় করা যাবে।’

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব এএফসি কাপ করোনা বসুন্ধরা কিংস বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর