Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েস্ট ইন্ডিজ পেস আক্রমণ নিয়ে চিন্তিত ইংল্যান্ড


২৭ জুন ২০২০ ২০:৫২

সবকিছু ঠিক থাকলে জুলাইয়ের ৮ তারিখ মাঠে গড়াবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ। করোনাভাইরাসের প্রাককালে এটাই প্রথম আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে বলেই এই সিরিজ নিয়ে মানুষের আগ্রহ তুঙ্গে। সিরিজ শুরুর এক মাস আগে ক্যারিবিয়ানদের ইংল্যান্ডে যাওয়া, করোনা টেস্ট, কোয়ারেনটাইন, আইসোলেশন ইত্যাদি নিয়ে বিভিন্ন কথা হচ্ছে। তবে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট এসব আলোচনায় গা না ভাসিয়ে ভাবছেন মাঠের ক্রিকেট নিয়েই।

ওয়েস্ট ইন্জিজ বরাবরই পেস শক্তিশালী দল। ইংল্যান্ডেও প্রতিশ্রুতিশীল এক পেস আক্রমণ নিয়ে উপস্থিত ক্যারিবিয়ানরা। অধিনায়ক জেসন হোল্ডারের সঙ্গে শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কটরেল, কেমার রোচরা অনেকদিন ধরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একসঙ্গে খেলছেন। ক্যারিবিয়ান পেস আক্রমণ ভাবাচ্ছে রুটকে।

ইংলিশ অধিনায়ক বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বোলিং আক্রমণের শক্তি নিয়ে আমরা সজাগ আছি। একটা বিষয় আমাদের মাথায় রাখতে হবে যে কতটা দুর্দান্ত তাদের বোলিং আক্রমণ। সেই হিসেব করেই আমাদের প্রস্তুত হওয়াটা দরকার।’

আলাদাভাবে হোল্ডারের প্রসংশা ঝরেছে রুটের মুখে, ‘জেসি (হোল্ডার) বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের বেশ সমীহ জাগানো এক নাম। সে খুব তরুণ বয়স থেকে ভালো করছে। আমরা তাকে সেরা অবস্থায় পেতে যাচ্ছি। সে খুব ভালো মানুষ। সামাজিক দূরত্ব বজায় রেখে তার সঙ্গে কথা বলতে আমি মুখিয়ে আছি।’

রুট অবশ্য শুরু থেকে সিরিজ খেলতে পারছেন না। দ্বিতীয় সস্তানের আগমনে স্ত্রীর পাশে থাকতে চান বলে সিরিজের প্রথম টেস্ট থেকে ছুটি নিয়েছেন ইংলিশ অধিনায়ক। তার অনুপস্থিতিতে প্রথম টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক বেন স্টোকস। ৮ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়ার কথা রয়েছে প্রথম টেস্ট ম্যাচটি।

ইংল্যান্ড সিরিজ ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ পেস আক্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর