Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেল্টার মাঠে পয়েন্ট খোয়াল বার্সা, শঙ্কায় লিগ শিরোপা!


২৭ জুন ২০২০ ২৩:২৭

সেল্টা ভিগোর বিপক্ষে শেষ তিনটি অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পায়নি বার্সেলোনা। তিন ম্যাচের মধ্যে একটি হার আর দু’টিতে ড্র করেছে কাতালানরা। শনিবার (২৭ জুন) ম্যাচের আগে এমন পরিসংখ্যান নিয়েই মাঠে নামে বার্সেলোনা। শেষে পর্যন্ত ঘরের মাঠে সেল্টা ভিগো দুর্দান্ত খেলেও বার্সেলোনার বিপক্ষে ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। আর বার্সেলোনা এই ম্যাচে খোয়াল গুরুত্বপূর্ণ দুইটি পয়েন্ট।

দু’টি মূল্যবান পয়েন্ট খোয়ালেও বর্তমানে লিগের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। যদিও আগামীকালের ম্যাচে রিয়াল মাদ্রিদ এস্পানিওলের বিপক্ষে ম্যাচ ড্র করলেও শীর্ষে উঠে যাবে। বর্তমানে লিগে ৩২ ম্যাচ খেলে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

অ্যাবেঙ্কা বালাইদসে আর্থার, বুস্কেটস আর গ্রিজম্যানকে ছাড়াই মাঠে নামে বার্সা। আর শুরু থেকে অবশ্য বার্সেলোনায় চেপে ধরে সেল্টা ভিগোকে। আর দুর্দান্ত আক্রমণে গোলও আদায় করে নেয় বার্সা। ম্যাচের ১৯ মিনিটে সেল্টার ডি বক্সের বাইরে আর্তুরো ভিদালকে ফাউল করায় ফ্রি-কিক পায় বার্সেলোনা। বাঁ পায়ের জাদু দেখাতে বল নিয়ে দাঁড়ান মেসি, আর সেই বল ঠেকাতেই গোলপোস্টের নিচে অতিরিক্ত দুই খেলোয়াড় দাঁড় করায় সেল্টা। মেসি বুঝে যান এখান থেকে গোল করাটা সম্ভব নয়, আর তাই তো বল তুলে দেন লুইস সুয়ারেজের মাথায়। দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে দর্শনীয় গোল সুয়ারেজের। বার্সেলোনা এগিয়ে ১-০’তে।

গোল হজম করার পর অবশ্য মরিয়া হয়ে ওঠে সেল্টা। দুর্দান্ত সব আক্রমণে ছিঁড়ে ফেলার চেষ্টা করে বার্সার রক্ষণ। তবে বার্সার রক্ষক হয়ে দাঁড়ান টের স্টেগান। দুর্দান্ত সেভ দিয়ে বার্সেলোনাকে ম্যাচে ধরে রাখেন এই জার্মান গোলরক্ষকই। আর এভাবেই বার্সেলোনা ১-০’তে এগিয়ে থেকেই শেষ করে প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আক্রমণের ফুলঝুরি সাজিয়ে বসে সেল্টা। দ্বিতীয়ার্ধের শুরুর ৫ম মিনিটেই ফেদর স্মলভের গোলে সমতায় ফেরে সেল্টা। নিজের ক্যারিয়ারের ৭শ তম গোলের জন্য মেসির অপেক্ষা আরও বাড়তে থাকে। আবার লিগ শিরোপা হাত থেকে সরে যাওয়ার চিন্তাও জেঁকে বসে বার্সেলোনাকে ঘিরে। তবে দলে যখন লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের মতো ফরোয়ার্ড আছে তখন ম্যাচের আধা ঘন্টা বাকি থাকতেই হার মানতে নারাজ যেকোনো দলই। ঘটলও তাইই! ম্যাচের ৬৭ মিনিটে মেসির ২য় অ্যাসিস্টে সুয়ারেজের দ্বিতীয় গোলে আবারও লিড নেয় বার্সা।

তবে নাটকের তখনও শেষ হয়নি। যোগ করা সময় অবশ্য একেবারে খালি হাতে ফেরার উপক্রমও হয়েছিল কিকে সেতিয়েনের দলের। স্প্যানিশ স্ট্রাইকার নলিতোর শট তখন গোললাইন থেকে কোনোমতো ঠেকিয়ে দিয়েছিলেন মার্ক আন্দ্রে টের স্টেগান। বার্সার বিপক্ষে এক পয়েন্ট উদ্ধার করে সেল্টার লাভ হয়েছে দ্বিগুণ। পয়েন্ট টেবিলের ১৬ তে থাকা সেল্টার লিগে টিকে থাকার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

এর আগেই অবশ্য সেল্টা অধিনায়ক ইয়াগো আসপাসের অবর্ণীয় ফ্রি-কিক গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের তখন অন্তিম মুহূর্ত, বার্সা সমর্থকদের কাছে হয়তো তখন ঘড়ির কাঁটার সময় থমকে গেছে অন্যদিকে লহরের মতো বইছে সেল্টার ঘড়ির কাঁটা। ডি বক্সের ২০ গজ দূরে রাফিনহাকে ফাউল করে বসে জেরার্ড পিকে। আর সেল্টার সামনে আসে সুবর্ণ সুযোগ। এমন সুযোগ হাত ছাড়া করেনই বা কি করে?

লিওনেল মেসির প্রথম ফ্রি-কিক অ্যাসিস্টের মতো জায়গা থেকে বাঁকানো শটে বল জড়ালেন জালে ইয়াগো আসপাস। সঙ্গে সঙ্গে বুনো উল্লাসে মাতলেন জার্সি খুলে উজ্জাপন, রেফারিও আসপাসকে খুঁজে নিয়ে দেখিয়ে দিলেন হলুদ কার্ড। তবে আসপাস হলুদ কার্ডের আর ধার ধারলেন কোথায়? ম্যাচের দুই মিনিট হাতে থাকতে দলকে ফেরালেন সমতায়। আর লা লিগার শিরোপার দৌড়ে বার্সেলোনাকে ফেলে দিলেন রিয়ালের পেছনে।

শেষ পর্যন্ত অবশ্য সেল্টা আরও একটি সুযোগ পেয়েছিল ম্যাচ জয়ের। স্প্যানিশ স্ট্রাইকার নলিতোর শট তখন গোললাইন থেকে কোনোমতো ঠেকিয়ে দিয়েছিলেন মার্ক আন্দ্রে টের স্টেগান। শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় থেকেই শেষ হয় ম্যাচ।

বার্সেলোনা সেল্টা ভিগো স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর