Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফএ কাপের সেমিতে আর্সেনাল, চেলসি; ম্যানচেস্টার সিটি


২৯ জুন ২০২০ ০১:৪৭

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এফএ কাপের কোয়ার্টার ফাইনাল স্থগিত হয়ে যায়। এর আগেই অবশ্য কোয়ার্টার ফাইনালের ৮ দলের চারটি ম্যাচ নিশ্চিত হয়ে যায়। করোনা পরবর্তী সময়ে ফুটবল মাঠে ফেরায়, শুরু হয় এফএ কাপও। কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউয়াইটেড নরউইচ সিটিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে সেমি। আর এরপরের দিন আর্সেনাল, চেলসি এবং ম্যানচেস্টার সিটি নিশ্চিত করে সেমির টিকিট।

রোববার (২৮ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মাঠে নামে আর্সেনাল। সম্প্রতি মাঠের খেলা ছন্দ খুঁজে পাচ্ছে না গানাররা। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষেও এমনটাই হয়েছে আর্সেনালের। যদিও ম্যাচের প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল তারা। ম্যাচের ২৫ মিনিটে নিকোলাস পেপে পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে এগিয়ে নেন।

তবে মৌসুম জুড়ে ডিফেন্সের বাজে পারফরম্যান্সে ভুগছে আর্সেনাল। এবারও প্রায় সেমি টিকিট হাতছাড়া হতে বসেছিল সেই ডিফেন্সের ভুলেই। ম্যাচের অন্তিম মুহূর্তে ৮৭ মিনিটে ডেভিড ম্যাকগোল্ড্রিকের গোলে সমতায় ফেরে শেফিল্ড। তবে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আর্সেনালে পাড়ি জমানো মিডফিল্ডার ড্যানি সেবায়োসের পরিকল্পনা ছিল ভিন্ন। ৯০ মিনিটে দুর্দান্ত এক গোল করে ২-১ গোলের জয় নিশ্চিত করেন দলের। আর সেই সঙ্গে সেমি ফাইনালের টিকিটও কাটে গানাররা।

দিনের দ্বিতীয় ম্যাচে লিসেস্টার সিটি আতিথ্য দেয় চেলসিকে। রাত ৯টায় শুরু হওয়া ম্যাচটিতে শেষ পর্যন্ত ব্লুজরা ১-০’তে জিতে সেমির টিকিট নিশ্চিত করে। পুরো ম্যাচে দু’দলই দুর্দান্ত খেলে। গোল বরাবর চেলসির শট ছিল ৮ আর লিসেস্টারের শট ছিল ১০টি। অন্যদিকে বড় সুযোগ নষ্ট করেছিল লিসেস্টার। তবে শেষ পর্যন্ত উইলিয়ানের অ্যাসিস্ট থেকে মিড ফিল্ডার রস বার্কলি ম্যাচের ৬৩ মিনিটে করা গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

এফএ কাপের কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে নামে নিউক্যাসেল ইউনাইটেড এবং ম্যানচেস্টার সিটি। কাগজে কলমে নিউক্যাসেল থেকে এগিয়ে সিটিজেনরা। তবে ইংলিশ প্রিমিয়ার লিগ হাতছাড়া হওয়ার পর আর কোনো শিরোপা নিয়েই ঝুঁকি নিতে চাননি সিটিজেন কোচ পেপ গার্দিওলা। তাই তো কেভিন ডি ব্রুইন, রিয়াদ মাহারেজ, ডেভিড সিলভা, রহিম স্টার্লিং এবং গ্যাব্রিয়েল জেসুসকে নিয়ে গড়েন আক্রমণভাগ।

তাই তো জয় অনুমিতই ছিল সিটিজেনদের। অপেক্ষা ছিল জানার ঠিক কত গোলের ব্যবধানে জয় পায় গার্দিওলার দল। শেষ পর্যন্ত কেভিন ডি ব্রুইন এবং রহিম স্টার্লিংয়ের গোলে ২-০ ব্যবধানে জয় পায় সিটি। ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে এগিয়ে নেন ডি ব্রুইন, আর ৬৮ মিনিটে ফিল ফোডেনের অ্যাসিস্ট থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন রহিম স্টার্লিং।

নিউক্যাসেলকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে সিটিজেনরা। সেমি ফাইনালের চার দল নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে জানা গেছে সেমিতে কোন দল লড়বে কাদের বিপক্ষে। আগামি ১৯ জুলাই প্রথম সেমি ফাইনালে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল আতিথ্য দেবে ম্যানচেস্টার সিটিকে। আর দ্বিতীয় সেমিফাইনালে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড খেলবে চেলসির বিপক্ষে।

এফএ কাপ কোয়ার্টার ফাইনাল ম্যানচেস্টার সিটি বনাম নিউক্যাসল সেমি ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর