Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়েদের ফুটবল উন্নয়নে বাফুফের ‘মেইক ইট কাউন্ট’ উদ্যোগ


৩০ জুন ২০২০ ১৯:৩৯

ঢাকা: করোনার মহামারিতে নারী ফুটবল স্থবির হয়ে আছে। লিগ বাতিল। নারী ফুটবলাররা এখন বাসায় কোয়ারেন্টাইনে সময় কাটাচ্ছেন। তবে প্রায় মাসখানেক ধরে ফিটনেসের কাজে নেমে পড়েছেন সাবিনা-কৃষ্ণারা। এবার তাদের ফুটবলের উন্নয়নের গতিধারা চালু রাখতে এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মহামারী কোভিড-১৯-এর থেকে মেয়েদের দূরে রাখতে বাফুফে একাডেমি থেকে এরইমধ্যে মেয়েরা যার যার বাড়িতে চলে গেছে। তবু সব খেলোয়াড়দের মধ্যে টেকনিক্যাল ও শারীরিক ফিটনেস বজায় রাখতে ‘মেইক ইট কাউন্ট’ নামে একটি কর্মসূচি আয়োজন করেছে বাফুফে।

বিজ্ঞাপন

জাতীয় দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, মাহবুবুর রহমান লিটু, সুইনু প্রু মারমা ও মাহমুদা আক্তারের তত্ত্বাবধানে মেয়ে খেলোয়াড়রা নির্দিষ্ট বয়সের ক্যাটাগরিতে আলাদাভাবে এ কর্মসূচিতে অংশ নেবে।

বাফুফে থেকে খেলোয়াড়দের ঘুম ও পুষ্টিকর খাদ্য গ্রহণে তদারকি করা হবে। একই সঙ্গে সমস্ত খেলোয়াড়কে জানানো হয়েছে তারা যেন প্রতিদিন বাফুফের কর্মকর্তাদের সঙ্গে নিজেদের আবেগ-অনুভূতি ও চিন্তা-ভাবনা প্রকাশ করে।

বাফুফের নির্বাহী সদস্য নারী ফুটবলের চেয়ারম্যান ও এএফসি এবং ফিফার কার্যনির্বাহী সদস্য মাহফুজা কিরণ জানান, ‘এই অনাকাঙ্খিত সময়ে আমাদের মেয়ে খেলোয়াড়দের অবশ্যই বাড়িতে নিজেদের ফিটনেস ও স্বাস্থ্য ধরে রাখার ব্যাপারে সক্রিয় হতে হবে। আশা করছি, আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মেয়েরা তাদের উন্নতি অব্যাহত রাখবে আর আমরাও প্রতিনিয়ত তাদের সহায়তা করতে পারবো। আমরা আশাবাদী, যত দ্রুত বয়সভিত্তিক মেয়েদের দলকে মাঠে ফিরে পাবো।’

করোনা নারী ফুটবলার বাফুফে লিগ স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর