Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাঙ্গা-জরুরি অবস্থাতেও নিরাপদে আছেন তামিম-মুশফিকরা


৬ মার্চ ২০১৮ ১৯:২৭

সারাবাংলা ডেস্ক

বৌদ্ধ ও মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে যেতে পারে এ আশঙ্কায় ১০ দিনের জরুরি অবস্থা জারি করা হয়েছে শ্রীলঙ্কায়। এরই মধ্যে শুরু হয়েছে নিদাহাস ট্রফি, যেখানে স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও থাকছে বাংলাদেশ-ভারত। শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০তম বছর উদযাপনের অংশ হিসেবে এই প্রতিযোগিতাটি আয়োজন করা হয়।

দেশটির সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, শ্রীলঙ্কার মধ্য অঞ্চলে ক্যান্ডি জেলায় এক সাম্প্রদায়িক দাঙ্গার পরে আজ (মঙ্গলবার) জরুরি অবস্থার সিদ্ধান্ত নেওয়া হয়। মুশফিক-তামিম-মোস্তাফিজ-মাহমুদউল্লাহরা শ্রীলঙ্কায় অবস্থান করছেন।

শ্রীলঙ্কায় গত কয়েক দিনে মুসলিম ও বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে দফায় দফায় সংষর্ঘ হয়েছে। দেশটির রাজধানী কলম্বোতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত। প্রেমাদাসা স্টেডিয়ামে মাঠে নামে দু’দল। ৮ মার্চ বাংলাদেশের ম্যাচ আছে একই স্টেডিয়ামে। কলম্বো থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরের ক্যান্ডি শহরে দাঙ্গা শুরু হয়েছে।

এদিকে, বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, বাংলাদেশ দল নিরাপদেই আছে। নিরাপত্তা সব স্বাভাবিকই আছে। নির্বাচক হাবিবুল বাশার সুমনও জানিয়েছেন, প্রস্তুতি ম্যাচ শেষে টিম হোটেলে ফেরার পথে কোনো ঝামেলা চোখে পড়েনি, এমনকি বাড়তি কোনো নিরাপত্তারও প্রয়োজন পড়েনি। কলম্বোয় বাংলাদেশ দল যেখানে আছে, সেখানকার সবকিছু স্বাভাবিক।

দাঙ্গা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই বলেই জানিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আশলে ডি সিলভা, ‘ম্যাচের সূচিতে কোনো পরিবর্তন আনার চিন্তা নেই। সব ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোতে। তাই সব কিছু সূচি অনুযায়ী চলবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর