Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদো-দিবালায় ভর করে জুভেন্টাসের জয়


১ জুলাই ২০২০ ০৩:৫৬

রোনালদোকে নিয়ে বিতর্কটা ইদানিং যেন বেশিই চাউড় হয়ে উঠেছে। সমালোচকদের মুখে কেবল রোনালদোর নিন্দা, আর সেই নিন্দাকেই সবসময়ের মতো নিজের হাতিয়ার বানিয়েছেন রোনালদো। জেনোয়ার বিপক্ষে চোখ ধাঁধানো এক গোল করে মুখে কুলুপ এঁটে দিয়েছেন সমালোচকদের। আর রোনালদোর সঙ্গে পাওলো দিবালা এবং ডগলাস কস্টার গোলে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস।

ইতালিয়ান সিরি আ’র ২৯তম ম্যাচে জুভেন্টাসের প্রতিপক্ষ জেনোয়া। লিগের প্রথমার্ধে জেনোয়ার বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ মিনিটের গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছিল জুভেরা। আর তাই তো ফিরতি লেগেও রোনালদোতে ভরসা ছিল তুরিনের বুড়িদের। হতাশ করেননি রোনালদোও। তুরিনের বুড়িদের জয়ে রেখেন মূখ্য ভূমিকা।

তবে চার গোলের ম্যাচে একটি গোলও আসেনি ম্যাচের প্রথমার্ধ থেকে। যদিও প্রথমার্ধের শুরুতেই বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল জুভেরা। ম্যাচের ১২ মিনিটে বার্নার্দেস্কির শট ঠেকিয়ে দেন জেনোয়া গোলরক্ষক ম্যাটিন পেরিন। এরপরের মিনিটেই রোনালদোর ডান পায়ের দুর্দান্ত একটি শট আরও দুর্দান্তভাবেই ফিরিয়ে দেন পেরিন। জেনোয়া গোলরক্ষকই প্রথমার্ধে ম্যাচে ধরে রাখে স্বাগতিকদের। দুর্দান্ত কিছু সেভে দলকে বাচান নিশ্চিত গোলের হাত থেকে। তবে গোল করতে মরিয়া জুভেন্টাসকে প্রথমার্ধে হতাশাতেই পুড়তে হয়।

দ্বিতিয়ার্ধ প্রবল বিক্রমে শুরু করে রোনালদো-দিবালারা। যার ফলাফল হাতেনাতেই পেয়ে যায় মাউরিজিও সারির শিষ্যরা। বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫০ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর অ্যাসিস্ট থেকে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার পাওলো দিবালা। আর তাতে ১-০’তে এগিয়ে যায় জুভেন্টাস। দিবালার গোল দেখেই যেন তেঁতে ওঠেন রোনালদো, সদ্য বার্সেলোনার সঙ্গে চুক্তি করা পিয়ানিচের পাস নিজেদের অর্ধে পান রোনালদো। আর এরপর কিই বা আর করার থাকে প্রতিপক্ষের যখন রোনালদো তার ম্যাজিক দেখানো শুরু করেন?

পিয়ানিচের বাড়ানো বল একাই টেনে নিয়ে গিয়ে জেনোয়ার ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শট নেন রোনালদো, আর পরাস্ত করেন পেরিনকে। ২৫ গজ দূর থেকে নেওয়া রোনালদোর বুলেট গতির শট জালে। ৫৬ মিনিটে রোনালদোর বুলেটে শটের গোলে জুভেরা এগিয়ে ২-০’তে। ম্যাচের ৬৬ মিনিটে বার্নার্দেস্কির পরিবর্তে মাঠে নামেন ব্রাজিলিয়ান ডগলাস কস্টা। আর মাঠে নামার ৭ মিনিটের মাথাতেই পাওলো দিবালার অ্যাসিস্ট থেকে কস্টার দুর্দান্ত গোলে ৩-০’তে এগিয়ে যায় তুরিনের বুড়িরা।

এরপর অবশ্য ম্যাচের ৭৭ মিনিটে একটি গোল পরিশোধ করে অ্যান্দ্রেয়া পিয়ামন্তি। যদিও তা কেবল গোলের ব্যবধানই কমায়। শেষ পর্যন্ত আর কোনো গোল করতে না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস। এই জয়ে সিরি আ’র ২৯ ম্যাচ শেষে ২৩ জয় আর তিনটি করে ড্র এবং হারে ৭২ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস।

ইতালিয়ান সিরি আ জুভন্টাস বনাম জেনোয়া রোনালদো-দিবালা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর