Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গেটাফে বাধা পেরিয়ে শিরোপার আরও কাছে রিয়াল


৩ জুলাই ২০২০ ০৯:০৭

নিজেদের মাঠে গেটাফের বিপক্ষে ভালোই ভুগতে হলো রিয়াল মাদ্রিদকে। জিনেদিন জিদানের দল অবশ্য কষ্ট করে কাঙ্খিত জয়টা পেয়েছে। আর এই জয়ে স্প্যানিশ লা লিগা শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার (২ জুলাই) রাতে গেটাফের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে রিয়াল। যাতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল মাদ্রিদের ক্লাবটি।

৩৩ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট হলো ৭৪। সমান ম্যাচে পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা বার্সার পয়েন্ট ৭০। আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে ম্যাচের বেশিরভাগ সময় আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদের। ৬৮ শতাংশ বলের দখল ছিল জিদানের ছাত্রদের কাছে। কিন্তু অ্যাটাকিং থার্ড কাঁপাতে পারছিলেন না করিম বেনজেমা, লুকা মডরিচরা।

শুরুর দিকে গেটাফেও দারুণ কিছু আক্রমণে রিয়ালের রক্ষণ কাঁপিয়েছে। অষ্টম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল গেটাফে। গোলরক্ষক থিবো কোর্তোয়ার দারণ প্রচেষ্টায় রক্ষা পায় রিয়াল। ২৩ মিনিটে গেটাফের গোলরক্ষক  ভিনিচিয়ুস জুনিয়রের শট ঠেকিয়ে দিলে গোলশূন্য প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিলেন মডরিচ। কিন্তু তার দারুণ প্রচেষ্টা প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়।

৬৬ মিনিটে মার্কো এসেনসিওর পাস সুবিধাজনক স্থানে পেয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু দুর্বল শটে হতাশা বাড়ান ফরাসি তারকা। অবশেষে গোলের অপেক্ষা ঘোচে ৭৯ মিনিটে। দানি কারবাহালকে গেটাফে ডিফেন্ডার ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে আরেকটি গোল করেন সম্প্রতি ‘গোলমেশিন’ হয়ে পড়া সার্জিও রামোস।

শেষ ১১ ম্যাচে রামোসের এটি ছয় নম্বর গোল। চলতি লিগে রিয়াল ডিফেন্ডারের নয় নম্বর গোল এটি। রিয়ালের পক্ষে যা দ্বিতীয় সর্বোচ্চ! বাকি সময়ে খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। যাতে শেষ পর্যন্ত ১-০ গোলের ড্র নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর